মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বন কর্মকর্তা সাজ্জাদ হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে উত্তাল কক্সবাজার

সিসিএন প্রতিবেদকঃ

বন কর্মকর্তা সাজ্জাদ হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে কক্সবাজার ।

বনবিভাগের কর্মকর্তা কর্মচারীদের পাশাপাশি সাংবাদিক , সুশীল সমাজ, নেকম, বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদ, হিমছড়ি, ইনানী জাতীয় উদ্যান কমিটি, বাপাসহ বিভিন্ন পরিবেশবাদি সংগঠনসহ সর্বস্তরের মানুষ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

এতে বলা হয়,উখিয়ায় মাটিভর্তি মিনি ট্রাক ডাম্পার চাপায় বিট কর্মকর্তা সাজাদদুজ্জামান সজলের খুনের ঘটনা ছিল পরিকল্পিত। এ ঘটনায় জড়িত চালক, ডাম্পার মালিক, বন খেকো, পাহাড়ের মাটি পাচারকারী চক্র সহ প্রভাবশালী মহল জড়িত রয়েছে। তাদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতারপুর্বক সবোর্চ্চ শাস্তি নিশ্চিত করা হোক।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার বনবিভাগের কার্যালয়ের সামনে সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় তারা হত্যাকান্ডের ঘটনায় দায়ের হওয়া মামলাটি দ্রুত বিচার আইনে শেষ করে জড়িতদের যথাযথ শাস্তি নিশ্চিত করার দাবী জানান। পাশাপাশি সড়কে অবৈধ ডাম্পার চলাচল বন্ধ, টাস্কফোর্স গঠন, জনবল বৃদ্ধিরও দাবী করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা সারওয়ার আলম, উত্তর বিভাগের বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, কক্সবাজার চেম্বার অফ কমার্সের সভাপতি আবু মোরশেদ চৌধুরী, কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপুসহ অনেকেই।

পাহাড় ও বনকে রক্ষার জন্য সকল আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন ও স্থানীয় প্রতিনিধিদের সমন্বয়ে টার্স্কফোর্স তৈরি ও সচেতনতা বাড়ানোর দাবি জানান কক্সবাজার দক্ষিণ ও উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা।

গেলো শনিবার রাতে উখিয়ার হরিনমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচারের সময় বাঁধা দিলে বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানকে চাপা দেয় ডাম্পার চালক। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার৷

এই ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা করে উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম। ইতোমধ্যে ডাম্পারের মালিক ছৈয়দ আলম আটক এবং ডাম্পারটি জব্দ করা হয়েছে। তবে পলাতক ঘাতক চালক।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর