বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

বরখাস্ত লঙ্কান ক্রিকেট বোর্ডকে পুনর্বহাল করলেন আদালত

সিসিএন অনলাইন ডেস্ক:

বিশ্বকাপে ব্যর্থতার দায়ে গত সোমবার দেশটির সরকার বিদ্যমান ক্রিকেট বোর্ড ভেঙে দিয়ে অন্তর্বর্তী নতুন কমিটি গঠন করেছিল। কমিটির প্রধান করা হয়েছিল দেশটির বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে। সেই কমিটি গঠনের এক দিন যেতে না যেতেই বরখাস্ত ক্রিকেট বোর্ডকে পুনর্বহাল করতে দেশটির সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ রায় দিলেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী রোশন রণসিঙ্গে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসিবি) সাত সদস্যের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করেন গতকাল। রানাতুঙ্গাকে প্রধান করে ১৯৭৩ সালের ক্রীড়া আইনে ২৫ ধারা অনুসারে এই কমিটি গঠন করা হয় বলে জানান ক্রীড়ামন্ত্রী।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা মন্ত্রীর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে আপিল করেন। সেই আপিলের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ আজ পুরোনো ক্রিকেট বোর্ডকে পুনর্বহালের নির্দেশ দেন। আগামী দুই সপ্তাহ পুরোনো বোর্ডই বহাল থাকবে বলেও জানান আদালত।

এ প্রসঙ্গে আদালতের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, পুরোনো বোর্ড পুনর্বহাল আগামী দুই সপ্তাহের জন্য বহাল হবে। এর মধ্যেই এ বিষয়ে আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

বিগত কয়েক মাস ধরেই শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ও ক্রিকেট বোর্ডের মধ্যে লড়াই চলছে। আদালতের এই আদেশ এই লড়াইয়ের সর্বশেষ অবস্থা। ক্রীড়ামন্ত্রী একাধিকবার ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তোলেন। পরে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে হারার আগে ভারতের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের পর পুরো বোর্ডকেই বরখাস্ত করেন।

এদিকে, মাত্র এক দিন আগে দায়িত্ব নেওয়া অর্জুনা রানাতুঙ্গাকে আদালতের এই রায়ের পরপরই তার কার্যালয় থেকে চলে যেতে বলা হয়। এ বিষয়ে জানতে চাইলে রানাতুঙ্গা কোনো মন্তব্য করেননি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর