সোমবার, মে ২০, ২০২৪

বাংলাদেশে আশ্রয় নিয়েছে মোট ২৬১ বিজিপি সদস্য

সিসিএন অনলাইন ডেস্ক:
মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহী গোষ্ঠীর সংঘর্ষের জেরে ফের বাংলাদেশে অনুপ্রবেশ করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সদস্যরা। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জামছড়ি সীমান্ত দিয়ে মঙ্গলবার (১৬ এপ্রিল) নতুন করে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বিজিপির আরও ৪৬ জন সদস্য। এর আগে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি, বাইশফাড়ি ও রেজুপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে ১৮ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্য বাংলাদেশে প্রবেশ করে।

স্থানীয় সূত্র জানায়, মিয়ানমারের অভ্যন্তরে সরকারি জান্তা বাহিনীর সদস্যরা সংঘাতে বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। গত কয়েকদিন মিয়ানমারের অভ্যন্তরে আবার ব্যাপক সংঘর্ষ হওয়ায় সরকারি জান্তা বাহিনীর সদস্যরা প্রাণভয়ে বাংলাদেশে চলে আসছে।

গেল বুধবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা তাদের অস্ত্র জব্দ করে তাদের হেফাজতে নেয়া হয়েছে। বর্তমানে ২৬০ বিজিপি সদস্য বিজিবির হেফাজতে রয়েছে।

পরে নতুন করে আরও একজন বিজিপি সদস্য আশ্রয় নেয়।

প্রসঙ্গত, ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে প্রবেশ করা ৩০২ জন বিজিপি কর্মকর্তা ও তাদের পরিবারের চারজন সদস্য, দুই সেনা সদস্য, ১৮ জন ইমিগ্রেশন সদস্য ও চার বেসামরিক নাগরিকসহ ৩৩০ জন মিয়ানমারের নাগরিককে দেশে ফেরত পাঠানো হয়।

গত ৫ ফেব্রুয়ারি বান্দরবানের ঘুমধুমে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলে এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা নিহত হন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর