মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

বান্দরবানে বেকারত্ব দূরীকরণে বীর বাহাদুরের রিকশা বিতরণ

সিজান কান্তি দে:

বান্দরবানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গরীব ও অসচ্ছল মানুষের মাঝে রিকশা বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

২৮ জুলাই বিকাল সাড়ে ৪ টার দিকে বান্দরবান সদরে রাজার মাঠে জেলা সদরের ২০ জন গরীব মানুষের প্রত্যেককে ১টি করে বিনা মূল্যে রিকশা প্রদান করেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় বলেন, গরীব ও অসচ্ছল মানুষদের পাশে থাকতে।’

মন্ত্রী আরও বলেন, দেশের গরীব ও অসচ্ছল মানুষদের স্বাবলম্বী করতে সর্বোচ্চ সহায়তা প্রদান করার জন্য প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের সবসময়ই পরামর্শ দিয়ে আসছেন। এরই প্রেক্ষিতে দেশব্যাপী বয়স্কভাতা, বিধবা ভাতা, ভিজিডি, ভিজিএফ, হরিজন-বেদে-হিজড়া ভাতা, বিনামূল্যে ছাত্রছাত্রীদের পাঠ্যপুস্তক বিতরণ, গরীব ছাত্রীদের উপবৃত্তি প্রদান,অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুসহ নানান আর্থিক অনুদান প্রদান করে আসছে আওয়ামী লীগ সরকার।

বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর বলেন,বর্তমান গরীব বান্ধব সরকার দেশের গরীব ও অসচ্ছল মানুষদের ভাগ্য উন্নয়নে কাজ অব্যাহত রেখেছে। তিনি আরো বলেন,সরকার গৃহহীনদের জন্য জায়গাসহ গৃহ তৈরি করে দিচ্ছে।একটি বাড়ি,একটি খামার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে মিশ্র ফলের বাগান সৃজন করা,নারীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে গাভি বিতরণ,কৃষিক্ষেত্রে ও গৃহস্থালি কাজে নারীদের স্বাবলম্বী করতে বিভিন্ন কৃষি সরঞ্জাম উপকরণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর