শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

ব্যর্থ প্রেমের দুঃখ ভুলে ঘুরে দাঁড়ানোর দিন

সিসিএন অনলাইন ডেস্কঃ

পুরনো প্রেমের স্মৃতিতে ডুবে না থেকে আজ নিজেকে মুক্তি দিন। নিজের ইতিবাচক চিন্তাগুলোকে প্রাধান্য দিয়ে ডেইলি রুটিন তৈরি করে ফেলুন। কারণ দুয়ারে হাজির হয়েছে ‘ব্যর্থ প্রেম ভুলে ঘুরে দাঁড়ানো দিন।’

বলা যায়, ভাঙা হৃদয়কে নতুন করে সারিয়ে তোলার দিন আজ। ভালোলাগা থেকে যে প্রেমের গল্প, অনেকের জীবনে তা ব্যর্থতার গল্পে পরিণত হয়। এরপর মানুষটি হতাশ হয়ে পড়েন। কেউ কেউ ভুল পথে পা বাড়ান। কিন্তু জীবন সুন্দর। এই সুন্দরকে আরও সুন্দর করে তুলতে বেদনাদায়ক স্মৃতিকে বিদায় জানাতে হয়। নিজেকে খুঁজে নিতে হয় নতুন কোনো ভালোলাগায়, ভালোবাসায়।

ডেজ অব দ্য ইয়ারের তথ্য, প্রেমিকা চলে যাওয়ার পর খুব বেশি ভেঙে পড়েছিলেন যুক্তরাষ্ট্রের আটলান্টার অধিবাসী জেফ গোল্ডব্ল্যাট। দুঃখভারাক্রান্ত মানুষটা ব্যর্থ প্রেম ভুলে ঘুরে দাঁড়াতে চাচ্ছিলেন। চেষ্টা করছিলেন এমন কিছু করতে, যা তাকে স্বাভাবিক জীবনে ফিরতে সাহায্য করবে। এ সময়ই তার মাথায় আসে ‘দুঃখ ভুলে ঘুরে দাঁড়ানোর দিন’ গোছের একটা দিবস চালুর ভাবনা। ভাবলেন, তিনি তো একা নন, এমন বেদনাহত মানুষ আছে প্রচুর। তারাও হয়তো ব্যাপারটা থেকে অনুপ্রেরণা পেতে পারে। যেই ভাবা সেই কাজ। জেফ একটি কবিতা লিখলেন এবং একটি ওয়েবসাইট খুলে সেখানে পোস্ট করলেন।

সাড়া পেতে বেশি সময় লাগেনি গোল্ডব্ল্যাটের। অনেক মানুষ গোল্ডব্ল্যাটের কবিতায় সাড়া দেন এবং একাত্মতা পোষণ করেন। এরপর ‘গুড মর্নিং আমেরিকা’সহ বিভিন্ন গণমাধ্যম বিচিত্র এই দিবস নিয়ে ফিচার প্রকাশ করে। খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পায় দিনটি।

হ্যাঁ, দিনটি ছিল ৯ মার্চ। সচেতনভাবেই ভ্যালেন্টাইনস ডে এবং এপ্রিল ফুল ডে-র মাঝামাঝি একটা তারিখকে বেছে নিয়েছিলেন জেফ। আজ সেই দুঃখ ভুলে ঘুরে দাঁড়ানোর দিন (গেট ওভার ইট ডে)। যারা হৃদয় ভাঙার ক্ষত বয়ে বেড়াচ্ছেন, আজকের দিনকে অনুপ্রেরণা হিসেবে নিতে পারেন তারা। পুরনো প্রেমের স্মৃতিতে ডুবে না থেকে আজ নিজেকে মুক্তি দিন। এই দিনটিই হোক বিরহ যাপনের শেষ দিন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর