মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ব্র্যাক ব্যাংকের অর্থ লুটের ঘটনায় চট্টগ্রাম ও কক্সবাজার থেকে হ্যাকার গ্রেফতার, দায় স্বীকার

সিসিএন অনলাইন ডেস্ক :
ফেনীতে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা আত্মসাতের ঘটনায় জড়িত তিন হ্যাকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারদের মধ্যে একজন দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রামের চান্দগাঁও থানার পাঠানিয়াগুদা গ্রামের মোহাম্মদ ইকবাল, কক্সবাজারের মহেশখালী থানার উত্তর সিকদারপাড়া গ্রামের আরিফ উল্যাহ ও একই থানার ইউনুছখালী গ্রামের রকিবুল হাসান।

বৃহস্পতিবার ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াইঅংপ্রু মারমা জানান, গত ১৬ জানুয়ারি রাত ১১টা ১৮ মিনিটে ব্র‍্যাক ব্যাংকের একটি হিসাব নম্বর থেকে ৭ লাখ টাকা হ্যাক করে হ্যাকাররা। হিসেব গ্রাহকের নাম্বারে আসা এসএমএসের মাধ্যমে জানতে পারেন যে, দুটি বিকাশ ও দুটি ব্যাংক হিসাবের মাধ্যমে হ্যাকাররা ওই টাকা নিয়ে গেছে।

এঘটনায় ৩ ফেব্রুয়ারি ফেনী মডেল থানায় মামলা হলে তদন্তে নামে পুলিশ।

তথ্য প্রযুক্তি ও ম্যানুয়াল সোর্সিংয়ের মাধ্যমে অজ্ঞাত হ্যাকারদের গতিবিধি পর্যবেক্ষণ এবং অবস্থান নির্ণয় করে একে একে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে মোহাম্মদ ইকবাল দায় স্বীকার করে বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এঘটনায় জড়িত আরও সংঘবদ্ধ চক্রের সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার থোয়াইঅংপ্রু মারমা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর