শনিবার, ডিসেম্বর ৯, ২০২৩

ভূমি অফিসে দালাল গিয়াস উদ্দিনকে কারাদন্ড

ভূমি অফিসে সাধারণ মানুষের কাছ থেকে নগদ টাকায় খতিয়ান কন্ট্রাক্ট নেয়া দালাল গিয়াস উদ্দিনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন দুদকের সদস্যরা। আটকের পর তাকে সদর সহকারী কমিশনার ভূমি জিল্লুর রহমানকে হস্তান্তর করা হয়।
জানা যায়, একজন মহিলার কাছ থেকে গিয়াস উদ্দান ৭০ হাজান টাকা নেন বিএস নামজারী খতিয়ান করে দেয়ার সর্তে। তবে গিয়াস তা করে দেননি। তাই তারা গিয়াসের বিরুদ্ধে অভিযোগ করেন। পরে অভিযোগ প্রমাণাত হওয়ার পর তাকে জেলে পাঠালো ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও গিয়াস অনেকের কাছ থেকে এমন ভাবে বহু টাকা নেয়ার অভিযোগ রয়েছে বলে জানা গেছে।
পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা, অভিযুক্ত গিয়াস উদ্দিনকে ১৪ দিনের কারাদণ্ড দেন। ৪ অক্টোবর দুপুর ২ টার দিকে সদর ভূমি অফিসে এঘটনা ঘটে। গিয়াস উদ্দিন গর্জানিয়া কচ্ছপিয়া এলাকার ছুরত আলমের পুত্র। তিনি বর্তমানে বাহারছড়ায় ভাড়া বাসায় থাকেন।
 
ভূমি অফিস সূত্রে জানা গেছে, গিয়াস উদ্দিন ভূমি অফিসের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় জন-সাধারণের কাছ থেকে খতিয়ান কন্ট্রাক নিতেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা বলেন, অভিযুক্ত গিয়াস উদ্দিন এক মহিলার কাছ থেকে খতিয়ান করে দিবে মর্মে নগদ ৭০ হাজার টাকা নিয়ে প্রতারণা করেছেন। অভিযুক্ত ব্যক্তিরা দুদকের কাছে যায়। পরে ভূমি অফিসে অভিযোগের প্রেক্ষিতে উভয় পক্ষের কথা শুনে অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে ১৪ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর