বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

ভোটের হার নিয়ে সন্দেহ থাকলে চ্যালেঞ্জ করতে পারেন : সিইসি

সিসিএন অনলাইন ডেস্কঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের চূড়ান্ত হার (৪১ দশমিক ৮ শতাংশ) নিয়ে কারও সন্দেহ থাকলে তারা চ্যালেঞ্জ জানাতে পারেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে এই আহ্বান জানান তিনি।

ভোট পড়ার চূড়ান্ত হার জানিয়ে তিনি বলেন, ‘এখন যে ফলাফল দাঁড়িয়েছে সেটা হচ্ছে ৪১ দশমিক ৮ শতাংশ। কারও যদি কোনো সন্দেহ-দ্বিধা থাকে, ইউ ক্যান চ্যালেঞ্জ ইট… এবং এটা পরীক্ষা করে দেখতে পারেন। রেজাল্টগুলো আসছে, যদি মনে করেন বাড়িয়ে দেওয়া হয়েছে, তাহলে ইউ আর মোস্ট ওয়েলকাম; ওটাকে চ্যালেঞ্জ করে আমাদের অসততা আপনারা পরীক্ষা করে দেখতে পারেন।’

গতকাল রবিবার ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় সংবাদ সম্মেলনে সিইসি জানিয়েছিলেন, সারা দেশে গড়ে ৪০ শতাংশের মতো ভোট পড়েছে। একই সঙ্গে তিনি বলেছিলেন, ভোটের হার কিছুটা কমবেশি হতে পারে।

তার আগে বেলা সাড়ে ৩টার দিকে ব্রিফিংয়ে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, বেলা ৩টা পর্যন্ত গড়ে ২৭ শতাংশ ভোট পড়েছে।

এক ঘণ্টায় ভোটের এই হার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘বেলা ৩টা না, সেটা ২টা পর্যন্ত রেজাল্ট ছিল।’

কিন্তু ইসি সচিব বেলা ৩টা পর্যন্তই বলেছিলেন– দৃষ্টি আকর্ষণ করলে হাবিবুল আউয়াল বলেন, ‘এটা আপনারা একটা কাজ করতে পারেন, টোটাল রেজাল্টটা যখন চলে আসে… আসার পরে কে কতটা ভোট পেল ২৯৮টা সংসদীয় আসনের একজন দুজন তিনজন চারজন ওটাকে যোগ করলে একটা যোগফল বের হয়। এটা কিন্তু খুব কঠিন নয়। লক্ষ লক্ষ কোটি কোটি নয়, এটাকে যোগ করে এক্সেলে ফেলে দিলে পার্সেন্টেজটা টিপ দিলেই বেরিয়ে আসে।’

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর