বুধবার, জুন ১৯, ২০২৪

ভোট শান্তিপূর্ণ, হিরো আলমের উপর হামলা কেন্দ্রের বাইরে: নির্বাচন কমিশনার আলমগীর

সিসিএন অনলাইন ডেস্ক:

প্রার্থী হিরো আলমের উপর হামলার ঘটনাটি ভোটকেন্দ্রের বাইরে হয়েছে দাবি করে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, ঢাকা-১৭ উপনির্বাচনে ভোটগ্রহণ শান্তিপূর্ণই ছিল।

সোমবার রাজধানীর এই সংসদীয় আসনে ভোটগ্রহণ শেষের পর নির্বাচন ভবনে সাংবাদিকদের সামনে এসে এই প্রতিক্রিয়া জানান তিনি।

নিরুত্তাপ এই উপনির্বাচনে ভোটের হার ১২-১৫ শতাংশ হতে পারে বলে ধারণা করছেন এই নির্বাচন কমিশনার।

আওয়ামী লীগের সংসদ সদস্য আকবর খান পাঠান ফারুকের মৃত্যুতে পরবর্তী সংসদ নির্বাচনের কয়েক মাস আগে ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হল।

বিএনপিসহ অধিকাংশ দলের বর্জনের মধ্যে এই নির্বাচনকে আলোচনায় আনেন ইউটিউবার হিরো আলম। এর আগে বগুড়া থেকে নির্বাচন করা এই কন্টেন্ট ক্রিয়েটর এখানে স্বতন্ত্র প্রার্থী হন একতারা প্রতীক নিয়ে।

ভোটগ্রহণের শেষ দিকে বিকাল সোয়া ৩টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে হামলার শিকার হন হিরো আলম।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোটকেন্দ্রের ভেতরে ঢোকার আগে স্কুলের মাঠে কয়েকজনের সঙ্গে সেলফি তোলেন হিরো আলম। তখন নৌকার ব্যাজধারী কয়েকজন এসে তাকে ঘিরে ধরেন এবং বলেন, ‘এটা টিকটক ভিডিও বানানোর জায়গা না’। এরপর হিরো আলমকে ধাওয়া শুরু করেন।

তখন কেন্দ্রটির দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা হিরো আলমকে ঘিরে ধরে স্কুলের গেইটের বাইরে দিয়ে আসেন। এরপর হিরো আলমকে সড়কে ফেলে বেধড়ক পেটানো হয়।

ভোট শেষে নির্বাচন কমিশনার আলমগীর বলেন, “নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। আমি নিজেও সকালে ৮-১০ কেন্দ্র পরিদর্শন করেছি, শান্তিপূর্ণ দেখেছি। আমাদের আরেক নির্বাচন কমিশনারও গেছেন।

“প্রত্যেকটি কেন্দ্রে শাান্তিপূর্ণ হয়েছে। সিসি ক্যামেরাও দেখেছি আমরা। ঢাকার বাইরেও পৌরসভাসহ কিছু নির্বাচন হয়েছে। প্রত্যেকটি নির্বাচন সুষ্ঠু হয়েছে।”

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর