মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ভোরে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

সিসিএন অনলাইন ডেস্ক:

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ছয়টায় মারাকানায় সেলেসাওদের মুখোমুখি হচ্ছে আলবিসেলেস্তেরা।

৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের বাছাইপর্বে শীর্ষে আর্জেন্টিনা। ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে ব্রাজিল। সর্বশেষ তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পাওয়া ব্রাজিল ভীষণ চাপে থেকেই বুধবার আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে সেলেসাওরা পাচ্ছে না ক্যাসেমিরো, ভিনিসিয়ুস জুনিয়র ও নেইমারকে।

ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল আর্জেন্টিনা ও তিন নম্বরে আছে ব্রাজিল। এখন পর্যন্ত ১১০টি অফিসিয়াল ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। এর মধ্যে ব্রাজিল ৪৩টি ও আর্জেন্টিনা ৪১টি জিতেছে, ড্র হয় ২৬টি ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে দেখা হয়েছে মোট চারবার, যার মধ্যে ব্রাজিল দুটিতে ও আর্জেন্টিনা একটিতে জিতেছে। সর্বশেষ দশবারের মোকাবেলায় দুই দল সমান চারটি করে জয় পেয়েছে, ড্র হয় দুটি ম্যাচ।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ: অ্যালিসন, এমারসন, মার্কুইনোস, মাঘাইলেস, লডি, আন্দ্রে, ডগলাস লুইস, গিমারেজ, রাফিনহা, মার্টিনেল্লি ও রদ্রিগো গোয়েস । 

আর্জেন্টিনার শুরুর একাদশ: এমি মার্টিনেজ, মলিনা, ওটামেন্ডি, রোমেরো, ত্যাগলিয়াফিকো, এনজো, ডি পল, ম্যাক অ্যালিস্টার, মেসি, ডি মারিয়া ও লওতারো মার্টিনেজ। 

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর