শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

মিয়ানমার থেকে প্রবেশকালে অস্ত্র ও গোলাবারুদসহ আটক দুই

সিসিএন প্রতিবেদকঃ

মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ কালে নাফনদীতে অভিযান অভিযান চালিয়ে অস্ত্র-গোলাবারুদ ও মাদক সহ দুই ডাকাত দলের সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। আটক দুইজনে রোহিঙ্গা সন্ত্রসী নবী হোসন ডাকাতে সহযোগি বলে দাবি করেন এই সংস্থা।

মঙ্গলবার সকাল ১১ টার ১৫ মিনিটের সময় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)র আওতাধীন দমদমিয়া বিওপি ও টেকনাফ সদর বিওপির দায়িত্বপূর্ন এলাকায় একটি বিষেশ টহল দল বিআরএম ৮ হতে ৬০০ গজ উত্তর দিকে বড়ইতলী বক্করের জোড়া নামক এলাকায় থেকে তাদের আটক করা হয়।

আটক ডাকাত দলের সদস্যরা হল, কক্সবাজারে উখিয়া কুতুপালং ক্যাম্পের বাসিন্দার মো শরীফের ছেলে মো জুবায়ের(৩০), একই ক্যাম্পের বাসিন্দার আমির হোসেনের মো আনোয়ার(১৯)।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, মঙ্গলবার সকাল ১১ টার ১৫ মিনিটের সময় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)র আওতাধীন দমদমিয়া বিওপি ও টেকনাফ সদর বিওপির দায়িত্বপূর্ন এলাকায় একটি বিষেশ টহল দল বিআরএম ৮ হতে ৬০০ গজ উত্তর দিকে বড়ইতলী বক্করের জোড়া নামক এলাকায় দিয়ে অস্ত্র ও মাদকের একটি দালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদে চোরাচালান প্রতিরোধ টহলদল ঐএলাকায় কৌশলগত ভাবে অবস্থান করেন। পরবর্তীতে মিয়ানমার শূন্য লাইন অতিক্রম করে বক্করের জোড়া নামক এলাকায় আসতে দেখলে। উক্ত টহলদল নৌকা দুইটিকে ঘেরাও করে দুই জন রোহিঙ্গা নাগরিককে আটক করে। পেছনে থাকা একটি নৌকা দ্রুতগতিতে মিয়ানমারে পালিয়ে যায়।

তিনি আরোও বলেন, পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশি করে একটি দেশীয় তৈরী দুই নালা বন্দুক, একটি বিদেশি পিস্তল, একটি আর্জেস হ্যান্ড গ্রেনেড, ৮ টি পিস্তলের গুলি, একটি খালি খোশা, ২১টি তাজা গুলি, ৮টি দেশীয় কার্তুজ, দুই কেজি ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, দুইটি খালি খোশা, একটি দা হাতল উদ্ধার করা হয়। আটক আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, আটক দুই রোহিঙ্গা নাগরিক হল দেশের ইয়াবার চালান আনান অন্যতম হোতা নবী হোসন ডাকাতের সহযোগী। তার মধ্যে জুবায়ের ডাকাত নবী হেসেনের জুনিয়র সদস্য বলে জানা যায়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর