বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

মৎস্য ও খাদ্য বিভাগে কর্মরতদের অংশগ্রহণে দিনব্যাপী পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিসিএন নিউজ :
জেলা পর্যায়ে মাল্টিসেক্টরাল মিনিমাম নিউট্রিশন প্যাকেজ কার্যক্রম শক্তিশালীকরণের অংশ হিসেবে কক্সবাজার জেলার সকল উপজেলার মৎস্য ও খাদ্য বিভাগের মাঠ পর্যায়ে কর্মরত সেবাদানকারী ও তাদের সুপারভাইজারদের জন্য গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার সহযোগিতায় নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও ব্র্যাক কর্তৃক কক্সবাজার জেলায় বাস্তবায়িত আমান (AMAN) প্রকল্পের উদ্যোগে দিনব্যাপী বহুখাত ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম ১৯ ডিসেম্বর ওশান প্যারাডাইসের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ) নাসিম আহমেদ বলেন, গুণগত নাগরিক তৈরি হলেই কেবলমাত্র সমাজ -দেশ উন্নয়ন হবে। আর গুণগত নাগরিক গড়ে তুলতে হলে গুণগত খাবার তথা পুষ্টি সম্মত খাবার নিশ্চিত করতে হবে। এজন্য দেশের সকল নাগরিকদের জন্য খাদ্য উৎপাদন, খাদ্য প্রাপ্যতা, খাদ্য নিরাপত্তা, পুষ্টি এবং পুষ্টিকর খাবার নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে সরকারি বেসরকারি সকল দপ্তরের পাশাপাশি সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে আর এর মাধ্যমেই আগামীতে সবার জন্য সঠিক ও প্রয়োজনীয় পুষ্টি নিশ্চিত করা সম্ভব হবে।

এছাড়াও আলোচনায় অংশ নেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, সিভিল সার্জন প্রতিনিধি ডা: শাহ ফাহিম আহমদ ফয়সাল, আমান প্রজেক্ট এর ন্যাশনাল প্রোগ্রাম ম্যানেজার মোঃ তারিকুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ সালাউদ্দিন। এতে সভাপতির বক্তব্য রাখেন ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার ডা: মিথুন গুপ্তা

অনুষ্ঠানে আমান (AMAN) প্রকল্প নিয়ে সংক্ষিপ্ত ধারণা প্রদান করেন প্রকল্প কর্মকর্তা অমিত কুমার মালাকার । খাদ্য, পুষ্টি, জেন্ডার ও পরিবেশ নিয়ে তথ্যভিত্তিক আলোচনা করেন ব্র্যাকের এরিয়া ইনচার্জ রাসেল চৌধুরী।
প্রশিক্ষণে জেলা ও উপজেলা পর্যায়ের মৎস্য ও খাদ্য বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাকের জেলা সমন্বয়কারী জয় ভৌমিক।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর