শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

রমজান মাসে অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট, অতিষ্ঠ ঈদগাঁওবাসী

রিয়াজ উদ্দীন রিয়াদ, ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় রমজানের প্রথম দিন থেকে চলছে অসহনীয় লোডশেডিং । বিশেষ করে ইফতারের ও সেহেরি তারাবির সময় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ থাকছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

রমজান মাসে ইফতার, তারাবির নামাজ ও সাহ্‌রির সময় লোডশেডিং না দিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের তরফ থেকে নির্দেশনা থাকলেও তা কার্যকর হচ্ছে না বলে অভিযোগ স্থানীয়দের।

বিদ্যুৎ বিভ্রাটের কারণে বিঘ্নিত হচ্ছে ঈদগাঁও উপজেলার হাসপাতাল সেবা, এতে দুর্ভোগে পড়ছে চিকিৎসা নিতে আসা জনসাধারণ।

ঘন ঘন বিদ্যুৎ চলে যাওয়া ও দীর্ঘ সময় না থাকায় সাধারণ মানুষকে অসহ্য গরমে ভোগান্তি পোহাতে হচ্ছে। আর ইফতার ও তারাবিতে বিদ্যুৎ না পেয়ে মানুষের মধ্যে বাড়ছে ক্ষোভ ও অসন্তোষ।

অন্যদিকে ঈদের সিজন হওয়ার বিদ্যুৎ বিভ্রাট পড়ে ব্যাবসার ক্ষতি হওয়ার আশঙ্কা করছে কাপড় ব্যবসায়ীরা।

ঈদগাঁও বাজার টেইলার্স মালিক সমিতি নেতা রুহুল আমিন বলেন, বছরের ১২ মাসের মধ্যে রমজান ১ মাস ভালো ব্যবসা হয় কিন্ত এই রমজানে যে পরিমাণ বিদ্যুৎ বিভ্রাট দেখা জাচ্ছে এই বছর আমরা লাভের আশা দেখবো বলে মনে করিনা।

অটোরিকশাচালক জামাল হোসেন বলেন, রোজার শুরু থেকে প্রতিদিন ইফতারের পর প্রায় ২ থেকে ৩ ঘন্টা বিদ্যুৎ থাকছে না। এই গরমে বিদ্যুৎ না থাকায় সাহরি ও ইফতার আরামে খেতে পারছেন না। সেই সঙ্গে ঘন ঘন লোডশেডিং ও গরমে রাতে ঠিকভাবে ঘুমাতেও পারছেন না।

ইফতার, সাহরি ও তারাবির সময় বিদ্যুৎ না থাকায় রমজানের প্রথম দিন থেকে জেলা ও উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

পল্লী বিদ্যুতের ঈদগাঁও জোনাল অফিসার বলেন, দেশের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন কম হওয়ার ফলে উৎপাদনে ঘাটতি দেখা দিয়েছে। এ কারণে লোডশেডিং হচ্ছে। এই সংকট ঠিক কতদিন থাকবে তা জানেন না তিনি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর