শনিবার, জুন ১৫, ২০২৪

রামুতে বোধিরত্ন পত্রিকার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক:
রামুর প্রবারণা ও জাহাজ ভাসা উৎসবের রঙ আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কোমলমতি শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষ হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর ) বিকেল ৪টায় রামু মৈত্রী বিহার প্রাঙ্গণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এতে ‘ক’ বিভাগে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় শ্রেণি। ‘খ’ বিভাগে চতুর্থ ও পঞ্চম শ্রেণি। ‘গ’ বিভাগে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির ছাত্র – ছাত্রী স্বতঃস্ফূর্তভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন, শিক্ষক সংগীত বড়ুয়া ও চম্পক বড়ুয়া। মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রামু কেন্দ্রীয় প্রবারণা ও জাহাজ ভাসা উৎসবে সহযোগী হয়ে কাজ করছে জেলার সর্বপ্রথম বৌদ্ধ ধর্মীয় পত্রিকা ‘বোধিরত্ন’। এরই ধারাবাহিকতায় ‘বোধিরত্ন’ এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।

এ বিষয়ে বোধিরত্ন পত্রিকার সম্পাদক রিজন বড়ুয়া বলেন, “বোধিরত্ন পত্রিকা একটি বৌদ্ধ ধর্মীয় পত্রিকা। কিন্তু এই পত্রিকা অসাম্প্রদায়িক সম্প্রীতির বার্তাবাহক হিসেবে আগামী রামু কেন্দ্রীয় জাহাজ ভাসা উৎসবের মঞ্চে মোড়ক উন্মোচন করা হবে। সেসাথে আজকের বিজয়ী শিক্ষার্থীদের অঙ্কিত চিত্র বোধিরত্ন পত্রিকায় ছাপানো হবে এবং তাদের পুরস্কৃত করা হবে।”

অন্যদিকে কেন্দ্রীয় প্রবারণা ও জাহাজ ভাসা উৎসব উদ্‌যাপন পরিষদের সভাপতি সাংবাদিক অর্পন বড়ুয়া জানান,” সাধারণের মাঝে রামুর বৌদ্ধিক ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার যে প্রয়াস নিয়ে বোধিরত্ন এগিয়ে যাচ্ছে; এই অগ্রযাত্রাকে স্বাগত জানাই। বোধিরত্ন প্রকাশের পাশাপাশি জাহাজ ভাসা উৎসবেও এবার থাকছে ভিন্ন আয়োজন।”

এদিকে প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে প্রথম স্থান অর্জন করেন ২য় শ্রেণির শিক্ষার্থী ইশরাত জামান বুশরা, দ্বিতীয় স্থান অর্জন করেন ২য় শ্রেণির শিক্ষার্থী প্রিয়ন্ত বড়ুয়া, তৃতীয় স্থান অর্জন করেন ২য় শ্রেণির শিক্ষার্থী হিতৈষী বড়ুয়া। ‘ খ’ বিভাগে প্রথম স্থান অর্জন করেন ৪র্থ শ্রেণির শিক্ষার্থী ঐক্য পাল, দ্বিতীয় স্থান অর্জন করেন ৫ম শ্রেণির শিক্ষার্থী শুভ আচার্য্য অদ্রি,তৃতীয় স্থান অর্জন করেন ৪র্থ শ্রেণির শিক্ষার্থী উছেন ক্য রাখাইন, যুগ্ম- তৃতীয় স্থান অর্জন করেন ৪র্থ শ্রেণির শিক্ষার্থী আব্দুল্লাহ হক ইয়ামীম। ‘গ’ বিভাগে প্রথম স্থান অর্জন করেন ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাম্য বড়ুয়া, দ্বিতীয় স্থান অর্জন করেন ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী অনুভা বড়ুয়া পূর্ণা, তৃতীয় স্থান অর্জন করেন ৭ম শ্রেণির শিক্ষার্থী অতিথি বড়ুয়া।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর