সোমবার, মে ২০, ২০২৪

রামু পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক  আমিনুল হকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

বার্তা পরিবেশক:

পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক মুহাম্মদ আমিনুল হকের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন অফিসের কর্মকর্তা কর্মচারী ও  সচেতন মহল।

শনিবার (১১মে) রামু পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা কর্মচারী স্বাক্ষর সম্বলিত অভিযোগ পত্রটি পল্লী সঞ্চয় ব্যাংকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়। 

অফিসের ১৪ জন কর্মকর্তা কর্মচারীর নাম ও স্বাক্ষরিত অভিযোগে মাঠ সহকারীদের সাথে অশোভন আচরণ, অফিসে কর্মীদের মাঝে গ্রুপিং তৈরি করে কর্ম পরিবেশ বিনষ্ট, ব্যক্তিগত আক্রোশে মাঠ সহকারীদের বিভিন্ন সময়ে বিভিন্ন সমিতিতে বদলি, সহকর্মীদের সাথে অশোভন আচরণসহ একাধিক অভিযোগ উল্লেখ করে শাখা ব্যবস্থাপক আমিনুলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক বরাবর অভিযোগ পত্র দায়ের করেন চম্পক শর্মা, সিরাজুল হত, মো. আলম, রাজিব শর্মা, ওবাইদুল হক, মুন্নী আজাদীসহ ১৪ জন ।

তারা আরো অভিযোগ করেন- ব্যক্তিগত প্রয়োজনে প্রতি সপ্তাহে একাধিক কর্ম দিবসে শাখায় অনুপস্থিত থেকে স্বাক্ষর করেন আমিনুল ।

এছাড়া উপকারভোগী সদস্যদের সাথে গালমন্দ করেন।  পছন্দের সদস্যকে লোন না দিলে সংশ্লিষ্ট মাঠ সহকারীকে মানসিক নির্যাতন করেন। মাসের ২৫ তারিখ বেতন দেওয়ার নিয়ম থাকলেও বেতন ভাতা প্রদান না করে  কর্মচারীদেরকে নির্যাতন করেন। নারী কর্মীদের মাতৃত্ব ছুটিতে থাকাকালীন প্রাপ্য বেতন ভাতা না দিয়ে আটকে রাখেন। প্রতিদিন কর্মচারীদেরকে হুমকি-ধমকি, চাকুরীচ্যুত করার  হুমকি দেন। এছাড়াও টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

এদিকে এ বিষয়ে জানতে অভিযুক্ত ‘একটি বাড়ি একটি খামার’ পল্লী সঞ্চয় ব্যাংকের  রামু উপজেলা শাখা ব্যবস্থাপক মোহাম্মদ আমিনুল হক অভিযোগ অস্বীকার করে বলেন, এসব আনীত অভিযোগ ভিত্তিহীন। তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এসব মিথ্যা অভিযোগ করেছে।

এরপরে মুহাম্মদ আমিনুল হক কে নিয়ম বহির্ভূতভাবে লোহাগাড়া উপজেলা থেকে কক্সবাজার সদর শাখা কক্সবাজারে পুনরায় পদায়ন করেন। আবার কক্সবাজার সদর থেকে ২০২২ সালের ১৭ নভেম্বর কুতুবদিয়া শাখায় বদলি করা হয়। সেখানেও বিভিন্ন অনিয়ম করে বদলি হয়ে আসেন রামু শাখায়।

এ বিষয়ে পল্লী সঞ্চয় ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমান বলেন, আমিনুল হকের নেয়া ব্যক্তিগত হাউজ লোনটি বাতিল করা হচ্ছে এবং এক সাপ্তাহের মধ্যে ডিপার্টমেন্টলি শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর