সোমবার, মে ২০, ২০২৪

রেলস্টেশন থেকে কলাতলী হোটেল পর্যন্ত জনপ্রতি টমটম ভাড়া ৫০ টাকা

সিসিএন অনলাইন ডেস্কঃ

প্রথমবারের মতো ২০ টি বগিতে ১ হাজার ২০ জন পর্যটক নিয়ে ঢাকা থেকে কক্সবাজার পৌঁছেছে এই রুটের প্রথম বানিজ্যিক ট্রেন কক্সবাজার এক্সপ্রেস।

আর ট্রেনে কক্সবাজারে আসা পর্যটকদের রেল স্টেশন থেকে কক্সবাজার শহরে আসাকে নির্বিঘ্ন ও হয়রানি মুক্ত করতে কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করে দিয়েছে কক্সবাজার ট্রাফিক পুলিশ।

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে কক্সবাজার শহরে যেকোনো হোটেল পর্যন্ত কক্স-ক্যাব (টমটম) এর ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৫০ টাকা এবং রিজার্ভ ২০০ টাকা।

এসময় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয় প্রায় আড়াই শতাধিক কক্স-ক্যাব (টমটম) এর চালকেরা।

নিরাপদ ও পর্যটন বান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা গড়ার লক্ষ্যে এমন উদ্যোগ বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী। পাশাপাশি নিরাপদ ও স্বাচ্ছন্দময় ভ্রমণের জন্য কক্স-ক্যাব নিবন্ধিত চালকদের গাড়ি(টমটম) ব্যবহার করার আহ্বান জানান মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (০১ ডিসেম্বর) ঢাকা থেকে রাত ১০ টা ৩০ মিনিটে ২০ টি বগি নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে “কক্সবাজার এক্সপ্রেস”। যেটি কক্সবাজার রেলস্টেশনে পৌঁছায় শনিবার (২ ডিসেম্বর) সকাল ৭ টা ৫৮ মিনিটে।

এর আগে পর্যটন নগরী কক্সবাজার শহরে যানবাহন(টমটম) চালকদের স্মার্ট ডাটাবেজ ‘কক্সক্যাব’ চালু করার জন্য কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরীকে স্মার্ট বাংলাদেশ পুরষ্কারে ভূষিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর