মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

রোহিঙ্গাদের কারণে কক্সবাজারের পরিবেশ ও সামাজিক নিরাপত্তা বিপর্যয়ের সম্মুখীন- ব্যারিস্টার মিজান সাঈদ

সিসিএন প্রতিবেদক:

রোহিঙ্গা শরণার্থীদের কারণে কক্সবাজারে ভয়াবহ সামাজিক নিরাপত্তা ও পরিবেশ বিপর্যয় দেখা দিয়েছে। প্রতিনিয়ত ধ্বংস হচ্ছে কৃষি জমি ও পাহাড়। তাদের কারণে কক্সবাজারের স্থানীয় মানুষের খাদ্য নিরাপত্তা ও হুমকির মুখে । রোহিঙ্গারা যেন কোনোভাবেই ভোটার হতে না পারে সেজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের সচেতন হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন কক্সবাজার -৩ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার মিজান সাঈদ।

শুক্রবার (২৫ আগস্ট) ঈদগাঁও ইসলামাবাদ তৃণমূল আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের দীর্ঘস্থায়ী অবস্থান মানব ও মাদক পাচারের মতো নিরাপত্তার ঝুঁকি তৈরি করেছে। যার প্রভাব এই অঞ্চলে ছড়িয়ে পড়তে পারে। এদের কারণে সামনে আমাদের কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে হতে পারে। তিনি প্রত্যাশা করেন যে, রোহিঙ্গাদের প্রত্যাবাসন দ্রুততম সময়ের মধ্যে শুরু হবে।

ব্যারিস্টার মিজান সাঈদ আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে অতি অল্প সময়ের মধ্যেই ক্ষুধা-দারিদ্র-শোষণমুক্ত সোনার বাংলা গড়ার ভিত্তি গড়ে দিয়েছিলেন। অর্থনৈতিক মুক্তি ও দক্ষ মানবসম্পদ গড়ার প্রক্রিয়া পরিকল্পনামতোই এগোচ্ছিল। কিন্তু সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সকল উন্নয়ন স্থবির হয়ে যায়।

যত দিন বাঙালি জাতি থাকবে,ততদিন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির হৃদয়ে অমলিন থাকবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা সম্ভব নয়।বঙ্গবন্ধুর কর্ম ও জীবন সবসময় বাঙালিদের প্রেরণার উৎস হয়ে থাকবে ।

আগামী দিনগুলোত নানা ষড়যন্ত্র হতে পারে উল্লেখ করে ব্যারিস্টার মিজান সাঈদ বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। আগামী জাতীয় নির্বাচনে নেত্রী যাকে মনোনয়ন দিবেন, আমরা সবাই তার পক্ষ হয়ে কাজ করবো। নির্বাচনকে সামনে রেখে বঙ্গবন্ধুর হত্যাকারীরা আবারও দেশবিরোধী ষড়যন্ত্রে সক্রিয় হয়ে উঠেছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর