মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

লোবোর ভবিষ্যদ্বাণী : বিশ্বকাপ জিতবে ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক!

সিসিএন অনলাইন ডেস্ক:

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। রাত পোহালেই শুরু হবে বিশ্ব আসরের মূল লড়াই। তবে আসরের চ্যাম্পিয়ন কে হবে, তা নিয়ে জল্পনা-কল্পনা আরও অনেক আগে থেকেই। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই জানিয়েছেন তাদের পছন্দের দলের কথা। তবে চমকপ্রদ তথ্য জানিয়েছেন ভারতের জ্যোতিষী গ্রিনস্টোন লোবো।

বিশ্বকাপের চ্যাম্পিয়ন-রানার্সআপ নিয়ে ভবিষ্যদ্বাণী করার প্রথাটা দিন দিন জনপ্রিয় হচ্ছে। ফুটবল বিশ্বকাপের ক্ষেত্রে এই ভবিষ্যদ্বাণীর বিষয়টা বেশি লক্ষ করা যায়। মানুষের পাশাপাশি পশুপাখিদের দিয়েও করানো হয় ভবিষ্যদ্বাণী। ক্রিকেটেও এখন এই ভবিষ্যদ্বাণীর বিষয়টি জনপ্রিয়তা পাচ্ছে। সম্প্রতি ভারত বিশ্বকাপ নিয়ে দেশটির জ্যোতিষী গ্রিনস্টোন লোবোর ভবিষ্যদ্বাণী বেশ আলোচিত হচ্ছে।

বৈজ্ঞানিক জ্যোতিষী হিসেবে ভারতজুড়ে বেশ সুনাম রয়েছে গ্রিনস্টোন লোবোর। তবে তিনি বরাবরই আলোচিত ক্রিকেট বিশ্বকাপে তার ভবিষ্যদ্বাণীর কারণে। বিশ্বকাপের গত তিন আসরেই তার ভবিষ্যদ্বাণী করা দল চ্যাম্পিয়ন হয়েছে। তাই স্বাভাবিকভাবেই সবার নজরে ছিল লোবোর ভবিষ্যদ্বাণীর দিকে।
লোবোর এবারের ভবিষ্যদ্বাণীতে আশাবাদী হওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের। কারণ, বিশ্বকাপ সম্পর্কে নিখুঁত ভবিষ্যদ্বাণী করা এই জ্যোতিষীর এবারের গবেষণা অনুযায়ী বাংলাদেশেরও সম্ভাবনা রয়েছে বিশ্বকাপ জয়ের। তার মতে, ১৯৮৭ সালে জন্ম নেয়া কোনো অধিনায়ক এবারের বিশ্বকাপ জিতবেন।

১৯৮৬ সালে জন্ম নেয়া হুগো লরিস ছিলেন ফ্রান্সের শিরোপাজয়ী অধিনায়ক। এক আসর পরে বিশ্বকাপ জেতা আর্জেন্টাইন লিওনেল মেসির জন্ম ১৯৮৭ সালে। ফুটবলের এই বিষয়টি ক্রিকেটের ক্ষেত্রেও ঘটবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন লোবো। যেমন, সর্বশেষ ক্রিকেট বিশ্বকাপে শিরোপাজয়ী অধিনায়ক ইয়ন মরগানের জন্মসালও ছিল ১৯৮৬। তাই লোবোর গবেষণা অনুযায়ী, এবারের বিশ্বকাপ হাতে উঠতে যাচ্ছে ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়কের হাতে।

বিশ্বকাপে অংশ নেয়া ১০ দলের অধিনায়কের মধ্যে ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক দুজন। একজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, অন্যজন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে ভবিষ্যদ্বাণী অনুযায়ী সম্ভাবনা থাকলেও বাংলাদেশের তেমন একটা সুযোগ দেখছেন না লোবো।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাকিব আল হাসানের জন্ম ১৯৮৭ সালে। কিন্তু বাংলাদেশ খুব একটা ভালো দল নয়। সে ছাড়া ১৯৮৭ সালে জন্ম নেয়া আর একমাত্র অধিনায়ক আমাদের (ভারতের) রোহিত শর্মা। তাই তিনি এবার বিশ্বকাপ জিততে যাচ্ছেন।’

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর