বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করল আইসিসি

সিসিএন অনলাইন ডেস্ক:

কথায় আছে বিপদ যখন আসে চারিদিক থেকেই নাকি আসে। শ্রীলঙ্কান ক্রিকেটের হর্তাকর্তারা হয়ত এখন মনে মনে এমন কথাই বলছেন। সকল দিক থেকে যেন বিপদ ঘিরে ধরেছে শ্রীলঙ্কাকে। হতাশাজনক এক বিশ্বকাপ শেষে এবার আইসিসির নিষেধাজ্ঞা পেয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিশ্বকাপটা খুব একটা ভালো কাটেনি শ্রীলঙ্কার। ৮ ম্যাচের মধ্যে ২ ম্যাচে জিতে টেবিলের ৯ নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করেছে লঙ্কানরা। ক্রিকেটারদের একের পর এক চোট আর দলের বাজে পারফরম্যান্সে বিধ্বস্ত, টালমাটাল এক দল যেন শ্রীলঙ্কা। এবার আইসিসির নিষেধাজ্ঞা পেয়েছে লঙ্কান বোর্ড।

আজ (১০ নভেম্বর) বোর্ড মিটিংয়ের পর এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটকে নিষিদ্ধ করার বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। শ্রীলঙ্কা ক্রিকেট আইসিসির পূর্ণ সদস্য দেশ হিসেবে বিভিন্ন বিষয়ে নীতিমালা ভঙ্গ করেছে। যেখানে দেশের ক্রিকেটে সরকারের হস্তক্ষেপ, স্বাধীনভাবে কাজ করতে না পারা এসব বিষয় বিবেচনায় এসেছে। আইসিসির একটি পূর্ণ সদস্য দেশ হিসেবে শ্রীলঙ্কার এমন নিয়ম ভঙ্গ করার ফলে এবার তাদের ওপর কঠিন হয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। সদস্য দেশ শ্রীলঙ্কাকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

গত কিছুদিনে শ্রীলঙ্কার ক্রিকেটে সরকারি হস্তক্ষেপ চলছে। বিশ্বকাপে ব্যর্থতার ফলে বোর্ডের নানা ব্যাপারে নাক গলাচ্ছে দেশটির সরকার। সবকিছু পর্যবেক্ষণ করেই এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। তবে নিষেধাজ্ঞার মেয়াদ এখনও জানায়নি আইসিসি, পরে তা জানানো হবে। 

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর