শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

সংবাদকর্মীদের প্রশিক্ষণের মধ্যদিয়ে শুরু পিআইজে’র যাত্রা

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজারে শুরু হয়েছে সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে ১১ মাসব্যাপী সাপ্তাহিক কর্মশালা। যেখানে অংশ নিয়েছে কক্সবাজারের অনলাইন পোর্টালগুলোতে কাজ করা ২৬ জন নতুন সংবাদকর্মী।

সংবাদ বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণা প্রতিষ্ঠান ‘পিআইজে-কক্সবাজার’ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সংবাদকর্মীদের দক্ষতা উন্নয়নকে প্রধান লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে তারা। বিশেষ করে যেকোনো ধরনের জাতিগত বিদ্বেষ, সামাজিক বৈষম্য যেন মফস্বলের সংবাদ মাধ্যম কর্তৃক প্রচারিত ও উৎসাহিত না হয়, সেক্ষেত্রে সচেতনতা তৈরি করতে ‘পিআইজে কাজ করবে।

এছাড়াও সংবাদ কর্মীদের মাঝে ‘জনস্বার্থ বিষয়ক সাংবাদিকতা’ বিষয়ে সম্যক ধারণা তৈরির জন্য কাজ করবে পিআইজে. এমন উদ্দেশ্য নিয়ে কক্সবাজারের তরুণ ২৬ সংবাদকর্মীদের নিয়ে ১১ মাস ব্যাপী সাপ্তাহিক কর্মশালা শুরু করা হয়েছে।

কর্মশালায় উপরোক্ত বিষয়গুলোকে মূল হিসেবে রেখে ধারণা দেয়া হবে- অপরাধ, অনুসন্ধান, শরণার্থী, পরিবেশ, জলবায়ু পরিবর্তন, সুনীল অর্থনীতি, সীমান্ত, অনিয়ম-দুর্নীতিসহ নানান বিষয়ে।

যেখানে বাংলাদেশের খ্যাতনামা সাংবাদিক, আইন ও গণমাধ্যম বিষয়ের শিক্ষক এবং বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞরা কর্মাশালা নেবেন।

দক্ষতা বৃদ্ধির জন্য কর্মশালা চলাকালীন সময়কালে সংবাদ উপস্থাপনের ধরন, উচ্চারণ, মননশীলতা বিকাশে চলচ্চিত্র প্রদর্শনীর মতো সেশনও সংযুক্ত রাখা হয়েছে।

পিআইজে একটি সম্পূর্ণ অলাভজনক ভাবে সংবাদ বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে বলে জানান উদ্যোক্তারা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর