বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে ৪ বাংলাদেশি গুলিবিদ্ধ

সাইদুল ফরহাদঃ

মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে কক্সবাজারের উখিয়ার পালংখালীর থাইংখালীর এলাকায় ৪ বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছে।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সকাল থেকে রাত ৮ পর্যন্ত উখিয়া সীমান্তে ৪জনের গুলিবিদ্ধে তথ্য পাওয়া যায়।

আহতরা হলেন,পালংখালী ইউনিয়নের নলবনিয়া এলাকার আয়ুবুল ইসলাম, রহমতের বিল এলাকার আনোয়ার হোসেন, পুটিবনিয়া এলাকার মোবারক হোসেন ও মো. কালা।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়া পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরি।

তিনি জানান, মঙ্গলবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ৪জন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁদের মধ্যে আনোয়ার হোসেন ও মোবারকের অবস্থা গুরুতর। এখনো গুলি বর্ষণের শব্দ শুনা যাচ্ছে।

এদিকে আরাকান আর্মির অবস্থান লক্ষ্য করে বোমা হামলা করা হয়েছে। অন্যদিকে আরাকান আর্মির আক্রমণের মুখে এ পর্যন্ত ২৬৫ জন মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) সদস্য বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিয়েছেন। তারা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে রয়েছেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানান, মিয়ানমারে সংঘাত বেড়েছে। মিয়ানমার থেকে ছোড়া গুলি, মর্টার শেল এসে পড়ছে সীমান্তের এপারে বসতঘরে। সীমান্তের ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়ার নির্দেশনা রয়েছে। প্রাথমিক অবস্থায় ঘুমধুম ও তুমব্রু সীমান্তের মানুষকে নিরাপদে আশ্রয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে দুইজন নিহত হয়েছেন। নিহত দু’জনের মধ্যে একজন বাংলাদেশি নারী, অন্যজন রোহিঙ্গা পুরুষ ছিলেন বলে জানা গেছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর