সোমবার, মে ২০, ২০২৪

সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে কক্সবাজারে মে দিবস পালন

সিসিএন ডেস্ক:

বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বে আমাদের স্বাধীনতা সংগ্রামে এদেশের শ্রমজীবী মানুষ গৌরবোজ্জ্বল বীরত্বপূর্ণ অবদান রেখেছে। স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালে বাংলাদেশ বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে মে দিবস পালন শুরু হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী মেহনতি মানুষের প্রতি সম্মান জানিয়ে ১ মে সরকারি ছুটি ঘোষণা করেন।

এর ধারাবাহিকতায় সম্মিলিত সামাজিক আন্দোলন, কক্সবাজার এর উদ্যোগে শ্রমজীবী মানুষের সম্মানার্থে বিকাল ৫:৩০ ঘটিকায় বর্নাঢ্য রেলির আয়োজন করা হয়।

উক্ত রেলি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে পৌরসভা চত্তরে এক পথ সভার মাধ্যমে শেষ হয়। অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন সম্মিলিত সামাজিক আন্দোলন, কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্মাদক, বিশিষ্ট সাংবাদিক ও সমাজ কর্মি জনাব, রাজিব দেবনাথ।

তিনি বলেন আমরা বাঙালি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বৈষম্যহীন সম্প্রতির বাংলাদেশ গড়তে চাই। মেহনতি মানুষের পাশে থেকে এই জীবন অতিবাহিত করতে চাই। আগামীর প্রজন্মের জন্য বৈষম্যহীন নিরাপদ সভ্যতা রেখে যেতে চাই।

“কেউ খাবে, কেউ খাবে না” এমন নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানের মাধ্যমে প্রযুক্তি সম্বলিত স্মার্ট বাংলাদেশ আগামীর পৃথিবীর জন্য রেখে যেতে চাই। উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিক্ষক, সুজন দাশ বলেন, আমরা বিশ্বাস করি, মেহনতি মানুষের জীবন যাত্রার মান বাড়াতে, মানবিক সমাজ বিনির্মাণে নতুন প্রজন্মকে তৈরি করার বিকল্প নেয়।

বাংলাদেশ সামাজিক আন্দোলন নতুন প্রজন্ম তৈরিতে কাজ করে যাচ্ছে। এই দিনে আমাদের প্রত্যাশা খাদ্য- বস্ত্র, বাসস্থান, শিক্ষা- চিকিৎসা শতভাগ নিশ্চয়তা সহ পর্যটক বান্ধব পৌর শহর, স্মার্ট বাংলাদেশ তৈরির মধ্যেই লুকিয়ে আছে মেহনতি মানুষের মুক্তির পথ। এতে আরো বক্তব্য রাখেন শহর শাখার সহ-সভাপতি-১, পিন্টু মল্লিক, রবিউল হাসান, হৃদয় বাবু, সিহাব উদ্দিন ও ধ্রুব মল্লিক।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের পাশাপাশি বিশেষ সহযোগিতা করেন মোহাম্মদ ইব্রাহিম, সালাউদ্দিন সেতু, আবু সায়েদ, শুভ, মিম, তাপসি, অন্তু, রাজ, সোহান, তুন্না শর্মা, নুশরাত, ইমা ধর, জেসমিন, সাহারা, জ্যোৎস্না আক্তার, অনামিকা দে, মুক্তা, সুচিতা, আসমা, মিম, আবু সায়েদ, তৈসিফ, জাহিন, রাউসান, জিহাদ, সূর্য-১, রাজধর, সংকর, অন্তু কৃস, কৃষ্ণা দাশ, সূর্যয় প্রমুখ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর