বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

সাংবাদিক শহীদ সাবেরের স্মৃতি রক্ষার দাবী সাংবাদিকদের

প্রেস বিজ্ঞপ্তি:

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ঢাকায় শহীদ হওয়া বুদ্ধিজীবী কক্সবাজারের সন্তান সাংবাদিক সাবেরের স্মৃতি রক্ষার উদ্যোগ নেয়ার দাবী জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় সাংবাদিক নেতারা শহীদ সাবেরের নামে চকরিয়া ও ঈদগাঁতে সড়কের নামকরণ করার দাবী জানান। এসময় কক্সবাজার প্রেসক্লাবের নতুন আইকনিক ভবন নির্মিত হলে সেখানেও শহীদ সাবেরের নামে একটি মিলনায়তনের নামকরণ করা হবে বলে জানান নেতৃবৃন্দ।

কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে প্রেসক্লাব সাধারন সম্পাদক মুজিবুল ইসলামের সভাপতিত্বে ও কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল,প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপু, সিবিইউজের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, সাংবাদিক ইউনিয়নের নেতা মোহাম্মদ জুনাইদ,বিপ্লব কান্তি দে সুরেশ বক্তব্য রাখেন।

শহীদ সাংবাদিক সাবের কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুরের ফাহাসিয়াখালীর সোনাপুকুর গ্রামে নানাবাড়িতে জন্মগ্রহন করেন। তাঁর পিতার বাড়ী চকরিয়ার হারবাংয়ে। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ঢাকার দৈনিক সংবাদ অফিসে আগুন দেয় পাকবাহিনী, সেখানে অবস্থান করছিলেন শহীদ সাবের আর সে আগুনে পুড়ে তিনি শহীদ হন। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর এগারোশোর অধিক বুদ্ধিজীবী কে হত্যা করা হয় যাদের মধ্যে ছিলে শহীদ সাবেরসহ ১৩ জন সাংবাদিক।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর