সোমবার, মে ২০, ২০২৪

সাংসদ স্ত্রীকে হারিয়ে সভাপতি হলেন আলোচিত বদি

বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজার ৪ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারকে পরাজিত করে উখিয়ার মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছে তার স্বামী আব্দুর রহমান বদি। একটি বিদ্যালয়ের নির্বাচনে স্বামী-স্ত্রী অর্থাৎ বর্তমান ও সাবেক সংসদ সদস্যের সভাপতি পদে প্রতিদন্ধিতা করা নিয়ে সর্বত্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

মরিচ্যা পালং উচ্চ বিদ্যালং ম্যানেজিং কমিটি নির্বাচন ২০২৪ এর প্রিজাইডিং অফিসার ও উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহ জানিয়েছেন, রোববার (৫ মে) মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচন ছিলো। এই নির্বাচনে বর্তমান উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি সাহেব সর্বোচ্চ ৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বদির স্ত্রী বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তার। তিনি পেয়েছে ৩ ভোট।

মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নব নির্বাচিত শিক্ষক প্রতিনিধি সদস্য আব্দুল করিম জানিয়েছেন, মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদে তিনি বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারের নাম প্রস্তাব করেন। অপর দিকে আরেকজন দাতা সদস্য সাবেক এমপি আব্দুর রহমান বদির নাম প্রস্তাব করেন। মোট ৯ ভোটের মধ্যে আব্দুর রহমান বদি ৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন।

মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়টি তেমন আলোচিত বিদ্যালয় নয় । এই বিদ্যালয়ের হঠাৎ বউকে পরাজিত করে বদির সভাপতি নির্বাচিত হওয়ায় কানাঘুষা শুরু হয়েছে সর্বত্র। এই বিদ্যালয়ে সভাপতি হতে সর্বোচ্চ ক্ষমতাবান ব্যক্তিদের প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি ব্যাপক ভাবে আলোচনার জন্ম দিচ্ছে।

জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীকে ঠেকাতেই বর্তমান ও সাবেক দুই এমপি কৌশলে সভাপতি প্রার্থী হয়েছেন।

তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি বর্তমান সভাপতি ইমরুল কায়েস চৌধুরী।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর