বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

সাকিবকে পাকিস্তানের অধিনায়ক বানালেন আইসিসি

সিসিএন অনলাইন ডেস্কঃ

২০২২ সালে ম্যাকমিলানের পর এবার সাকিবকে পাকিস্তানের অধিনায়ক বলল আইসিসি!

ক্রিকেট জ্বরে কাঁপছে ক্রিকেট বিশ্ব। আগামীকাল ভারতের মাটিতে পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপের। প্রত্যেক বিশ্বকাপের আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের রেওয়াজ থাকলেও এবার তেমন কিছু হচ্ছে না। তবে আজ নিয়ম মেনে হয়েছে ১০ দলের অধিনায়কের অংশগ্রহণে ‘ক্যাপ্টেন্স মিট’।

যেখানে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও। তবে বিপত্তি বেধেছে সাকিবকে নিয়ে আইসিসির একটি ক্যাপশন নিয়ে।

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানকে ভুল করে পাকিস্তানের অধিনায়ক বানিয়ে দিয়েছে আইসিসি! মূলত, সাকিব যখন মাইক হাতে কথা বলছিলেন তখন তার নামের নিচে গ্রাফিক্সজনিত ভুলে লেখা ছিল ‘Captain, Pakistan’।

এর আগে ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলছে পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ড। আজ সিরিজের তৃতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ম্যাচে স্বাগতিকরা বাংলাদেশকে ১৩ বল ও ৮ উইকেট হাতে রেখে পরাজিত করে।

ম্যাচ শেষে প্রেজেন্টেশন ডায়াজে সাকিব কথা বলতে আসেন। তখন উপস্থাপক ম্যাকমিলান সাকিবকে ভুলবশত পাকিস্তানের অধিনায়ক হিসেবে পরিচয় করিয়ে দেন।

কিউই দলের সাবেক এ ক্রিকেটার কোচিংয়ের পাশাপাশি ধারাভাষ্যের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ শেষে প্রেজেন্টশন মঞ্চে উপস্থাপনা করতে আসেন।

সে সময় সাকিবের সঙ্গে কথা বলার শুরুতে সাকিব আল হাসানকে পরিচয় করিয়ে দিতে গিয়ে ম্যাকমিলান বলেন, আমার সঙ্গে আছেন পাকিস্তানের অধিনায়ক সাকিব আল হাসান।

এবারের বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে থেকেই আলোচনা ছিল নানা বিষয়ে। একাধিকবার সূচি পরিবর্তন, ক্রিকেটার গণমাধ্যমকর্মীদের ভিসা জটিলতা, পাকিস্তান দলের ভেন্যু নিয়ে আপত্তি-সব মিলিয়ে বিশ্বকাপ শুরু আগ থেকেই সমালোচনায় বিদ্ধ ভারত।

এ নিয়ে চতুর্থবার বিশ্বকাপের স্বাগতিক হচ্ছে ভারত। জৌলুসপূর্ণ আয়োজন, ব্যাপকতা আর ব্যপ্তিতে অন্য আসরগুলোকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। কিন্তু শুরুতেই গলদ। শোনা গিয়েছিল উদ্বোধনীতে বিশ্বকে চমকে দেবে তারা। বলিউডের রথী-মহারথীরা তো থাকবেনই, উপস্থাপন করা হবে ভারতের হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যও। কিন্তু ভারতীয় একাধিক গণমাধ্যমের খবর অনুযায়ী, এসবের কিছুই নাকি হচ্ছে না।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর