মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

সারাদেশে ১৮১ প্লাটুন বিজিবি মোতায়েন

সিসিএন অনলাইন ডেস্কঃ

বিএনপি-জামায়াতের ডাকা পঞ্চম দফার অবরোধের প্রথম দিনে পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে রাজধানীসহ সারা দেশে ১৮১ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো.শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৮১ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

এর আগে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফার অবরোধে সোমবার (১৩ নভেম্বর) আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

প্রসঙ্গত: একদিকে নির্বাচন নিয়ে দুই মেরুতে দুই রাজনৈতিক দল। সরকার পতনের একদফা আন্দোলনের দাবিতে অবরোধ বিএনপিসহ সমমনারা। অন্যদিকে সংবিধান মেনেই নির্বাচন চায় ক্ষমতাসীন জোটসহ বেশ কিছু রাজনৈতিক দল।

এমন বাস্তবতায় দরজায় কড়া নাড়ছে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সাংবিধানিক বাধ্যবাধকতায় ফুরিয়ে আসছে নির্বাচন কমিশনের (ইসি) সময়। তাই কদিন ধরেই টক অব দ্যা কান্ট্রি তফসিল কবে। আজ সকালে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, বিকেল ৫টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বসছে কমিশন সভা। সন্ধ্যা ৭টায় রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি জাতির উদ্দেশ্যে ভাষণে ভোটের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

উল্লেখ, বিরোধী দলগুলোর রাজনৈতিক কর্মসূচি ঘিরে গত ২৮ অক্টোবর এবং তার আগে-পরে উত্তপ্ত পরিস্থিতি চলছে দেশে। তখন থেকেই পুলিশ, র‌্যাব ও অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে রয়েছেন বিজিবি সদস্যরা।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর