সোমবার, মে ২০, ২০২৪

সীমান্ত সুরক্ষিত : আর কোন অবৈধ অনুপ্রবেশ করতে দেওয়া হবেনা – কোস্টগার্ড মহাপরিচালক

সাইদুল ফরহাদ:
কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেছেন, মিয়ানমারের রাখাইন থেকে নতুন করে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে প্রবেশের সুযোগ দেওয়া হবে না।মিয়ানমারের চলমান উত্তেজনাকর পরিস্থিতিতে বাংলাদেশের সমুদ্র সীমানায় জনবল বৃদ্ধি ও টহল জোরদারসহ সতর্ক অবস্থানে রয়েছে কোস্ট গার্ড।সীমান্ত সুরক্ষিত।মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে আমরা সতর্ক আছি।

রোববার (২১এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে টেকনাফে নৌ টহল শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মিয়ানমারের সাথে সীমান্ত উত্তেজনা নিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে ফরেন পলিসি দিয়ে গেছেন সেটা হচ্ছে কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সুসম্পর্ক বজায় রাখব। আমরা কারও সঙ্গে কোনো বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষণাবেক্ষণ করে চলতে চাই। মিয়ানমার সীমান্তে যে উত্তেজনা দেখা যাচ্ছে তাতে আমরা সতর্ক অবস্থানে রয়েছি।

তিনি আরো বলেন, বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্ট গার্ডের টহল জোরদার করা হয়েছে। জনবল বৃদ্ধি করা হয়েছে, বিভিন্ন যন্ত্রপাতি বাড়ানো হয়েছে। বিষযটি আমরা সার্বক্ষণিক নজরদারি করছি।একটি হেলিকপ্টার ও উন্নত মানের নৌ যান কেনার পরিকল্পনা করছি।এটি দ্রুত সময়ে বাস্তবায়ন হবে। আমাদের সামুদ্রিক যে নিরাপত্তা রয়েছে, তার কোনো ব্যত্যয় ঘটতে দেব না, এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর