শনিবার, জুন ১৫, ২০২৪

সেন্টমার্টিনের সেই ১০ পোপা মাছ ৭ লাখে বিক্রি

সাইদুল ফরহাদ:

কক্সবাজারের সেন্টমার্টিনে জেলের জালে ধরা পড়া পোপা মাছ ১০টি ৭ লাখ টাকায় বিক্রি হয়েছে। সেন্টমার্টিন দ্বীপের উপকূলে স্থানীয় জেলে আবদুল গণি থেকে টেকনাফের এক ব্যবসায়ী এই মাছ গুলো কিনে নেন।

মঙ্গলবার (৯অক্টোবর) রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন জেলে আব্দুল গণি।

তিনি বলেন, মাছ ১০টি টেকনাফের এক ব্যবসায়ীকে ৭লাখ টাকায় বিক্রি করেছি। মাছগুলোর একেকটি ওজন ১২ থেকে ২০ কেজি ছিল। প্রথমে ২০লাখ টাকা চেয়েছিলাম। কিন্তু এত টাকা দিয়ে কেউ কিনতে না চাইলেও শেষ পর্যন্ত টেকনাফের এক ব্যবসায়ী সব মাছ ৭লাখ টাকায় কিনে নেন।

এর আগে মঙ্গলবার ভোর রাতে সেন্টমার্টিন পশ্চিম পাড়ার বাসিন্দা আবদুল গণির মালিকানাধীন ‘এফবি গণি’ ফিশিং ট্রলারে মাছগুলো ধরা পড়ে। সকাল ৮টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন জেটি ঘাটে এসে পৌঁছালে মাছ দেখতে ভিড় জমানো উৎসুক জনতা। ট্রলারের মাঝি ওসমান বলেন, সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণে সাগরে জাল ফেলা হয়। ভোরে জাল টানতে গিয়ে দেখা যায় বড় বড় কালো পোয়া মাছ আটকা পড়েছে জালে।সেখানে মাছটির দাম হাঁকানো হয় ২০ লাখ টাকা।

মাছ আমদানি-রফতানিকারক ব্যবসায়ীরা জানান, পুরুষ প্রজাতির কালো পোপা মাছের বায়ুথলি মোটা ও বড় হয়। পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিভিন্ন দেশে এ মাছের প্রচুর চাহিদা রয়েছে। এ কারণে পুরুষ কালো পোপা মাছের দাম এত বেশি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর