বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা টেকনাফে ফিরেছেন

সিসিএন অনলাইন ডেস্ক:

বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় সেন্টমার্টিনে আটকে পড়া ৪০০ পর্যটক অবশেষে দুই দিন পর টেকনাফে ফিরে এসেছেন।

শনিবার (১৮ নভেম্বর) বিকালে কেয়ারী সিন্দবাদ জাহাজে করে নিরাপদে টেকনাফ পৌঁছান বলে জানিয়েছেন সি-ক্রোজ অপারেটর ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর।

তিনি বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় শনিবার সকাল সাড়ে ৯টায় কেয়ারী সিন্দবাদ জাহাজ টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। পরে বেলা সাড়ে ১১টায় সেন্টমার্টিনের জেটি ঘাটে পৌঁছায় জাহাজ। এরপর বিকাল ৩টায় আটকে পড়া ৪ শতাধিক অন্যান্য পর্যটকদের নিয়ে বিকাল ৫টায় টেকনাফ দমদমিয়া ঘাটে পৌঁছায় জাহাজটি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের ফেরাতে একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যায়। সেই জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা ফিরে আসেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে আটকে পড়া পর্যটকরা ৩টার দিকে দ্বীপ থেকে টেকনাফের উদ্দেশে রওনা দেয়। তারা এতক্ষণে টেকনাফে পৌঁছানোর কথা।

উল্লেখ্য, গত বুধবার (১৬ নভেম্বর) নিম্নচাপের প্রভাবে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে আবহাওয়া অধিদপ্তর সতর্ক সংকেত প্রত্যাহার করে নেয়। ফলে শনিবার সকালে পুনরায় জাহাজ চলাচল শুরু হয়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর