শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

‘১২৩১২৩’ এমন সংখ্যায় আর কোনো সাল আসবেনা

সিসিএন প্রতিবেদকঃ

সংখ্যাতত্ত্বের বিচারে চলতি বছরের শেষ দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। বছরের শেষ দিন অর্থাৎ ১২/৩১/২৩ – একটি স্বতন্ত্র । কারণে সংখ্যাগুলি একটি বিশেষ মাত্র বহন করে। ১২/৩১/২৩ মাঝের অব্লিগ চিহ্নগুলি তুলে দিলে দাঁড়ায় ১২৩১২৩। আবার অব্লিগ দেওয়া সংখ্যাগুলি যোগ করলে দাঁড়ায় ৩.৪.৫। তবে সংখ্যাতত্ত্বের ক্ষেত্র ১২৩ একটি নতুন সূচনা বা ক্রিয়া শুরু করার অনুপ্রেঢ়না।

সংখ্যাতত্ত্বে ১২৩ এর তাৎপর্য:

সংখ্যাতত্ত্বের ক্ষেত্রে প্রতিটি সংখ্যা তার অনন্য অর্থ বহন করে। যখন সংখ্যাগুলি একত্রিত হয়ে প্যাটার্ন তৈরি করে। যেমন ১২৩ সামগ্রিক বার্তার ব্যাখ্যার সঙ্গে প্রতিটি সংখ্যার পৃথক উপস্থাপনা রয়েছে। সংখ্যাতাত্ত্বিক ভবিষ্যদ্বাণী অনুসারে ক্রম ১২৩ এর মধ্যে প্রতিটি সংখ্যার তাৎপর্য রইলঃ

১ – নতুন শুরু বা নতুন শুরুর প্রতীক।

২- আবেগ ও ভাস সময়ের উপভোগের সঙ্গে যুক্ত।

৩- শেয়ার বা ব্যক্তিগত বৃদ্ধির উপর ফোকাস প্রতিনিধিত্ব করে।

অর্থাৎ ১২৩-এর মুখোমুখি হওয়া মানে একটি বার্তার অনুরূপ একটি নতুন যাত্রা শুরু করা। প্রক্রিয়াটি উপভোগ করুন আর সফল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে।

অন্যদিকে ১২৩ এই তিনটি সংখ্যার যোগফল ৬। সংখ্যাতত্ত্বের বিচারে ৬ হল ভালবাসার সংখ্যা। যত্ম বা লালন পালনের চিহ্ন।

১২/৩১/২৩ তারিখটি বিশেষ-

নতুন বছরের শুরুর প্রাককালে ১২/৩১/২৩ তারিখ পড়ছে। কিন্তু এবার তা একটি অন্য অর্থ বহন করে। । বিশেষজ্ঞদের মতে, এটি অগ্রগতি এবং ভবিষ্যতের অন্তর্দৃষ্টি অর্জনের জন্য একটি সম্মিলিত সুযোগের প্রতীক, ঐক্যের অনুভূতি এবং ভাগ করা অগ্রগতির উপর জোর দেয়।

তারিখের মধ্যে যদি সংখ্যাগুলিকে আলাদা আলাদা করে বিবেচনা করা হয় তাহলে প্রথম সংখ্যাই হবে ১২- এটি ইচ্ছের প্রতীক হিসেবে বিবেচিত হয়। ২৩ এর অর্থ হল শক্তিশালী। ৩১ নম্বরটি বিঘ্ন দূর করে। তাই চলতি বছরের শেষ দিনটি মোটেও হেলাফেলার নয়, যথেষ্ট গুরুত্বপূর্ণ।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর