সোমবার, অক্টোবর ২, ২০২৩

৩০০ টাকায় বিক্রি হচ্ছে ‘নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল’

সিসিএন অনলাইন ডেস্ক:

শুনতে অবাক লাগলেও খুলনা নগরীর নূরনগর এলাকার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের পাশে বিক্রি করা হয় ‘নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল’ নামের এই বই।

নির্বাচন ভবনের পাশে শুক্রবার সকালে গিয়ে দেখা যায়, দুটি টেবিলের ওপর ‘নির্বাচনে বিজয়ী হওয়ার কৌশল’ নামের বই বিক্রি হচ্ছে। বিক্রি করছেন কলেজ পড়ুয়া এক তরুণ। প্রতীক বরাদ্দ নিতে আসা কাউন্সিলর প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের অনেকেই কৌতুহলী হয়ে ভিড় করেন সেখানে।

বইটি লিখেছেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আওছাফুর রহমান। বইটির গায়ে বিক্রয় মূল্য ৫০০ টাকা লেখা থাকলেও প্রচারের স্বার্থে এখন ৩০০ টাকা করে নেয়া হচ্ছে। ৪৬ পৃষ্ঠার বইটিতে ১৪টি অধ্যায় রয়েছে।

বইয়ের পেছনের পৃষ্ঠায় সংক্ষিপ্ত লেখক পরিচিতিতে লেখা রয়েছে, লেখক ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে নির্বাচনী আহবায়কসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ছোটবেলা থেকে নির্বাচনী গবেষণার কাজ করেন।

এই বই সম্পর্কে লেখক মো. আওছাফুর রহমান বলেন, নির্বাচনে প্রার্থী হওয়ার পর সবাই কিছুটা দুশ্চিন্তায় পড়ে যে কিভাবে বিজয়ী হওয়া যায়। অবস্থা খারাপ দেখলে তখন কালো টাকা ছড়ায়,পেশী শক্তি ব্যবহার করে। কিন্তু সৎভাবে এবং পেশী শক্তি ব্যবহার না করেও নির্বাচনে জেতা সম্ভব। এক্ষেত্রে শ্রম ও মেধার পাশাপাশি বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয়। সেই কৌশলগুলো তিনি বইতে লিখেছেন। নির্বাচনে যাতে কোনো প্রার্থী বিশৃঙ্ক্ষলা না করে সে উদ্দেশ্যেই তিনি বইটি লিখেছেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর