শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

৬ বছর পর শিশু ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

রনি পারভেজ (চট্টগ্রাম):

চট্টগ্রামের ভূজপুর থানার শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ ইউসুফ সর্দার’কে ০৬ বছর পর নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

ইউসুফ সর্দারকে ২ আগস্ট নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কাশিমপুর এলাকা থেকে গ্রেফতার করলেও গণমাধ্যমকে শুক্রবার (৪ আগস্ট) এ তথ্য দেওয়া হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মামলার বাদী হালিমা বেগম এবং আসামী মোঃ ইউসুফ সর্দার (৬০) প্রতিবেশী। মা হালিমা বেগম ২০১৬ সালে ৩১ ডিসেম্বর স্বামী ও তিন সন্তানকে নিজ বাড়িতে রেখে তার বাবার বাড়ি বেড়াতে যান।

পরদিন ২০১৭ সালে ০১ জানুয়ারী বিকালে ৪র্থ শ্রেণী পড়ুয়া মেয়েকে প্রতিবেশি মোঃ ইউসুফ সর্দার আমলকী দেওয়ার প্রলোভন দেখিয়ে তার ঘরে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে রক্তাক্ত অবস্থায় বাড়িতে গিয়ে ধষর্ণের বিষয়টি পরিবারকে জানালে তাকে প্রথমে ভূজপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

উক্ত ঘটনায় মা হালিমা বেগম বাদী হয়ে মোঃ ইউসুফ সর্দার এর বিরুদ্ধে ভূজপুর থানায় নারী ও শিশু নির্যাতন ও দমন আইে একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর হতে মোঃ ইউসুফ সর্দার গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। দীর্ঘ বিচার কার্যক্রম শেষে পলাতক আসামী মোঃ ইউসুফ সর্দার’কে যাবজ্জীবন কারাদন্ড এবং পাঁচ লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৫ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

গোপন তথ্যের ভিত্তিতে এবছর ০২ আগস্ট র‌্যাব-৭ এবং র‌্যাব-১১ এর যৌথভাবে নারায়ণগঞ্জে অভিযান পরিচালনা করে আসামী মোঃ ইউসুফ সর্দারকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়ানোর জন্য দীর্ঘ ০৬ বছর যাবৎ ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর