সোমবার, মে ২০, ২০২৪

অক্টোবরে বাংলাদেশে আসছেন রোনালদিনহো!

সিসিএন অনলাইন ডেস্কঃ

মাস কয়েক আগেই বাংলাদেশে এসেছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। আবারও সুখবর বাংলাদেশীদের জন্য। বাংলাদেশ সফরে আসছেন আরও একজন বিশ্বকাপজয়ী। ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান মহাতারকা রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন।

পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের হয়ে খেলা রোনালদিনহো আগামী অক্টোবরে ঢাকায় পা রাখতে পারে বলে জানিয়েছে একটি জাতীয় দৈনিক। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে খবরটি দিয়েছে তারা। এই কিংবদন্তির আসার দিনক্ষণ এখনো ঠিক না হলেও ১৫ অক্টোবর তিনি ঢাকায় পা রাখতে পারেন বলে জানিয়েছে তারা।

রোনালদিনহোর সংক্ষিপ্ত সফরের সম্ভাব্য কার্যাবলী সম্পর্কেও এখনও কিছু ঠিক না হওয়ায় এই সফর নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি বলে জানিয়েছে দৈনিকটি।

এর আগে গত জুলাইয়ে বাংলাদেশে পা রেখেছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ। কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের আমন্ত্রণে কলকাতা সফরে এসেছিলেন তিনি। তবে সফরের আলাপকালেই শতদ্রুর কাছে বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করেছিলেন কাতার বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এই গোলরক্ষক। তাই কলকাতা সফরের সময় সংক্ষিপ্ত সফরে বাংলাদেশেও আসেন তিনি। তবে সাধারণ মানুষের সঙ্গে সাক্ষাতের কোন সুযোগই পাননি তিনি।

রোনালদিনহোর ঢাকা সফরের পেছনেও আছেন শতদ্রু দত্তই। আসন্ন দূর্গা পূজার আগে ব্রাজিলের এই মহাতারকাকে কলকাতা ও ঢাকা সফরে নিয়ে আসতে চান তিনি। শতদ্রু বাংলাদেশি দৈনিকটিকে জানিয়েছেন, রোনালদিনহো কলকাতা ও ঢাকা সফরের সম্মতি দিয়েছেন।

এর আগেও বেশ কয়েকজন বড় তারকাকে কলকাতায় নিয়ে এসেছিলেন এই বাঙালী ক্রীড়া সংগঠক। সর্বকালের সেরা খ্যাত পেলে ও ডিয়েগো ম্যারাডোনাকেও কলকাতায় নিয়ে গিয়েছিলেন তিনি।

২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহোকে ইতিহাসের সেরাদের একজন হিসেবেই ধরা হয়। ব্রাজিলের ক্লাব গ্র্যামিওর হয়ে ক্যারিয়ার শুরু করার পর পিএসজিতে খেলেন তিনি। সেখান থেকে লা লিগার ক্লাব বার্সেলোনায় যোগ দেন। কাতালান ক্লাবটির হয়ে খেলেই বিশ্বসেরা ফুটবলারে পরিণত হন। একাধিকবার জেতেন ফিফা বর্ষসেরার খেতাব। একবার জেতেন ব্যালন ডি’অর।

ক্লাব পর্যায়ে অসংখ্য শিরোপাজয়ী এই মহাতারকা বিশ্বকাপ ছাড়াও ব্রাজিলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপের শিরোপা। ২০১৮ সালে ফুটবলকে বিদায় জানান তিনি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর