সোমবার, মে ২০, ২০২৪

আইপিএল অভিষেক রাঙাতে পারলেন না লিটন

সিসিএন অনলাইন ডেস্ক:

বুক বরাবর ওঠে আসা বলটিতে এভাবে ব্যাট না চালালেও পারতেন লিটন দাস। কিন্তু সেই বলে খেলেছেন ঠিকই, তবে ব্যাটের মাঝামাঝি অংশে লেগে সেটি সোজা ওপরে ওঠে যায়। আর তাতেই হতাশামাখা অভিষেক হলো এই বাংলাদেশি ব্যাটারের। পেসার মুকেশ কুমারের বলে তিনি মাত্র ৪ রানেই তালুবন্দী হয়ে ফিরেছেন। এরপর দ্রুত আরও দুটি উইকেট হারিয়েছে কেকেআর। ফলে পাওয়ার প্লেতে কম রানের শঙ্কায় পড়েছে দলটি।

এর আগে অপেক্ষার প্রহর ফুরিয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে অভিষেক হয় এই বাংলাদেশি ওপেনার লিটনের। কিন্তু অভিষেক ম্যাচটি স্মরণীয় করতে রাখতে পারলেন না তিনি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে তার আইপিএলের শুরুটাও হয়েছে মেঘের মতোই অন্ধকার। জেসন রয়ের সঙ্গে এদিন প্রথমবারের মতো আইপিএলে খেলতে নামেন লিটন। প্রথম বলেই ইশান্ত শর্মাকে দারুণ ড্রাইভে তিনি অফসাইডে বাউন্ডারি হাঁকান। এরপর তিনি খেলছিলেন দেখে-শুনে। কিন্তু চতুর্থ বলটিতে আর ধৈর্য রাখতে পারলেন না, বাউন্সি বলে খেলতে গিয়ে লিটন ক্যাচ তুলে দেন।

লিটন যখন প্যাভিলিয়নে ফেরেন, তখন দুই ওভারে কেকেআরের সংগ্রহ ছিল ১৫ রান। সেই ধাক্কা সামলানোর ভার পড়ে অন্যপ্রান্তে থাকা জেসন রয় এবং নতুন ব্যাটার বেঙ্কটেশ আয়ারের ওপর। তবে আসরের দ্বিতীয় সেঞ্চুরি পাওয়া বেঙ্কটেশও এই ম্যাচে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। দলীয় ২৫ রানেই তিনি আনরিখ নরকিয়ার বলে মিচেল মার্শের তালুবন্দী হন। এরপর মাত্র ৭ রানের ব্যবধানে ফেরেন কলকাতার অধিনায়ক নীতিশ রানাও। ইশান্ত শর্মার বলে তিনি ফিরেছেন ৭ বলে মাত্র ৪ রান করে।

এদিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় দেড়ঘণ্টা পর ম্যাচের টস অনুষ্ঠিত হয়। ফলে রাত ৮টায় ম্যাচ শুরুর কথা থাকলেও একঘণ্টা পর খেলা মাঠে গড়ায়। তবে বিলম্ব হলেও নির্ধারিত ওভারেই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

এই ম্যাচে দিল্লির একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। মুস্তাফিজ ও অভিষেক পোরেলের জায়গায় একাদশে নেওয়া হয়েছে পিল সল্ট ও ইশান্ত শর্মাকে। অন্যদিকে কেকেআরে পরিবর্তন এসেছে চারটি। গুরবাজকে বাদ দিয়ে একইসঙ্গে এই আসরে প্রথমবারের মতো একাদশে যুক্ত হয়েছেন লিটন ও রয়।

ছাড়পত্র পাওয়া নিয়ে অনেক নাটকীয়তা পার করে কেকেআর শিবিরে যোগ দিয়েছিলেন টাইগার ওপেনার লিটন দাস। এরপর ফ্র্যাঞ্চাইজিটির ফেসবুক পেইজ থেকে সর্বত্রই দেখা গেছে লিটন বন্দনা। তবে কলকাতা শিবিরে যোগ দেওয়ার পর টানা দুই ম্যাচে একাদশের বাইরেই ছিলেন টাইগার উইকেটকিপার ব্যাটার।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর