সোমবার, মে ২০, ২০২৪

এবার ঘুমধুম সীমান্ত দিয়ে পালিয়ে আসলো মিয়ানমারের ৩ সেনা

সিসিএন অনলাইন ডেস্কঃ

মিয়ানমারে বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষের জেরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে এবার পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য।

আজ শনিবার(৩০ মার্চ) ভোরে ঘুমধুমের তুমব্রু সীমান্ত দিয়ে তারা পালিয়ে বাংলাদেশে ঢোকে। খবর পেয়ে বিজিবি সদস্যরা গিয়ে তাদের সঙ্গে থাকা অস্ত্র জমা নেওয়ার পর তাদের হেফাজতে নেয়। পরে তাদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে দপ্তরে নেওয়া হয়।

স্থানীয়দের দেওয়া এসব তথ্যের সত্যতা প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন চৌধুরী। তিনি জানান, পালিয়ে তিনজনের বাংলাদেশে আশ্রয় নেওয়ার খবর পাওয়া গেছে। এ বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

তবে বিজিবির দায়িত্বশীল কোনও কর্মকর্তা এ বিষয়ে কথা বলতে রাজি হননি। নাম প্রকাশ না করার শর্তে বিজিবির এক কর্মকর্তা জানিয়েছেন, তিনজনকে হেফাজতে নেওয়ার পর বিজিবি সদর দপ্তরে অবহিত করা হয়েছে। পরে বিস্তারিত বলা যাবে।

এর আগে গত ১১ মার্চ নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে আসে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) ১৭৯ সদস্য। তাদেরও নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। তাদেরকে মিয়ানমারের ফেরত পাঠানোর প্রক্রিয়াও চলছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

তারও আগে গত ২ ফেব্রুয়ারি রাত থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তের ওপারে আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সংঘর্ষ শুরু হলে ৪ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশে পালিয়ে আসে ৩০২ জন বিজিপি সদস্যসহ মিয়ানমারের ৩৩০ জন নাগরিক। পরে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে গত ১৫ ফেব্রুয়ারি তাদের আনুষ্ঠানিকভাবে ফেরত পাঠায় বিজিবি।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর