সোমবার, মে ২০, ২০২৪

কক্সবাজারে আওয়ামী লীগের ৭ জনসহ ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সিসিএন অনলাইন ডেস্ক: 

কক্সবাজারে ৪টি আসনের বিপরীতে আওয়ামী লীগের এক এমপিসহ ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর বাইরে আরও ৩ আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজারে আওয়ামী লীগ মনোনীত ৪ জনসহ দলটির মোট ৭ প্রার্থী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের এক এমপিসহ ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত ৩৪ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

তাদের মধ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে ১৩ জন; কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসন থেকে ৫ জন; কক্সবাজার-৩ (সদর- রামু – ঈদগাঁও) আসন থেকে ৯ জন এবং কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কক্সবাজার-১:

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করা ১৩ জন হলেন– বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আ. লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির (জেপি) এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী তৃণমূল বিএনপির চৌধুরী আফতার নুর, ইসলামী ফ্রন্টের প্রার্থী মুহাম্মদ বেলাল উদ্দিন, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হোসনে আরা। এ ছাড়া, স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোয়নপত্র তুলেছেন চকরিয়া উপজেলা আ. লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ও আ. লীগ নেতা ফজলুল করিম সাঈদী, পেকুয়ার এএইচএম হেলাল উদ্দিন, চকরিয়ার শফিকুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী।

কক্সবাজার-২:

কক্সবাজার-২ আসনে নির্বাচনে অংশ নিতে এপর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫ জন। এরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, এনএনএফ এর প্রার্থী মাহাবুবুল আলম, জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ইলিয়াস, স্বতন্ত্র প্রার্থী আবু কাউছার এবং সরওয়ার আলম।

মনোনয়ন বঞ্চিত মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউনিয়নের চেয়ারম্যান– তারেক বিন ওসমান শরীফ এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়া ঘোষণা দিয়েছেন। অবশ্য তিনি এপর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

কক্সবাজার-৩:

কক্সবাজার-৩ (সদর, রামু ও ঈদগাঁও) আসন থেকে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এপর্যন্ত ৯ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন বঞ্চিত কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, তৃণমূল বিএনপির মোহাম্মদ সানা উল্লাহ, জাতীয় পার্টি (জাপা) প্রার্থী মোহাম্মদ তারেক, বিএনএফ প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম, লিবারেল ইসলামিক জোটের প্রার্থী নুরুল আলম, বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, আবদুল মজিদ, ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান।

কক্সবাজার-৪:

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ভোট করতে এপর্যন্ত ৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরা হলেন– আওয়ামী লীগ মনোনীত প্রাথী সংসদ সদস্য শাহিন আকতার। তিনি সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী। আসনটি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন-বঞ্চিত কক্সবাজার জেলা যুবলীগের সাবেক সভাপতি সোহেল আহমদ বাহাদুর, মোহাম্মদ ইসহাক, এনএনএফ প্রার্থী ফরিদ আলম, জাতীয় পার্টির প্রার্থী নুরুল আলম, বিএনএম এর প্রার্থী তাহা ইয়াহিয়া, তৃণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক মুজিব এবং জাতীয় পার্টির (জাপা) প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টু।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর