সোমবার, মে ২০, ২০২৪

চকরিয়ায় সীমানা নিয়ে দ্বন্দ্বে দুই দফায় হামলা, প্রাণ গেলো ৭৫ বছরের বৃদ্ধের

ইউসুফ বিন হোছাইন, চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দু দফায় হামলায় আব্দুল করিম (৭৫) নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

গত রোববার বিকালে ৪ টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর ৮নং ওয়ার্ড গুরাইন্না কাটায় এ ঘটনা ঘটে। রাত ১১ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত আব্দুল করিম ওই এলাকার আয়াতুল্লাহর ছেলে।

ইউপি চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী ও নিহতের পরিবারের সদস্যরা বলেন, সাহারবিল রামপুর এলাকার আব্দুল করিম সঙ্গে প্রতিবেশী ইদু মিয়ার জমির সীমানা নিয়ে দীর্ঘদিন দ্বন্দ্ব ছিল। রোববার দুপুরে আব্দুল করিম জমির উপর টয়লেটের পানির পাইপ মেরামত করার সময় দুই পক্ষের মধ্যে লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষ চলাকালের সময় স্থানীয় লোকজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ ফোন দেন। তাৎক্ষণিকভাবে চকরিয়া থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে দু-পক্ষকে শান্ত শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ জানান। স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অথবা থানায় জমির কাগজ পত্র নিয়ে থানায় যেতে বলেন। এর পরে বিকেলে আব্দুল করিম তার ছেলেদের নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের বাড়িতে আসলে চেয়ারম্যান আহতদের আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা করতে বলেন।

হাসপাতালে যাওয়ার পথে দ্বিতীয় দফায় ৮-১০ জন বৃদ্ধ আব্দুল করিমসহ তার তিন ছেলে আলী আহমদ,মো: রিদুয়ান, মো: ছাদেককে পিটিয়ে জখম করেন। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেপার করেন। সেখানে নেয়ার পথে রাত ১১ টায় আব্দুল করিমের মৃত্যু হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে সাথে সাথেই ঘটনাস্থলে গিয়েছি। লাশটির সুরতহাল প্রতিবেদন করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর