সোমবার, মে ২০, ২০২৪

দ্বিতীয় ওয়ানডে কে জিতবে? বাংলাদেশ, নিউজিল্যান্ড নাকি বৃষ্টি?

সিসিএন অনলাইন ডেস্ক:

বৃহস্পতিবার বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে ভেসে গেছে বৃষ্টিতে। সেই সন্ধ্যায় ঢাকায় বৃষ্টি হয়েছে ১১৬ মিলিমিটার। রাস্তাঘাট জলে ডুবে অবর্ণনীয় দুর্ভোগ সহ্য করে ঘরে ফিরেছেন মানুষরা। মিরপুর স্টেডিয়ামের খুব কাছে জল জমা রাস্তায় বিদ্যুতের তারের সংযোগ লেগে বিদ্যুতায়িত হয়ে মারা গেছে চারজন। আবহাওয়া বার্তা বলছে, আজও মেঘের আনাগোনা থাকবে রাজধানীর আকাশে। তাই দ্বিতীয় ওয়ানডের আগে প্রশ্ন, কে জিতবে? বাংলাদেশ, নিউজিল্যান্ড নাকি বৃষ্টি?

কাগজে-কলমে নিক পোথাসের নিয়োগ বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ হিসেবে যিনি মূলত ব্যাটিংটা দেখবেন। চন্দিকা হাথুরুসিংহে দলের সঙ্গে না থাকায় পোথাসই ভারপ্রাপ্ত প্রধান কোচ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে একরাশ প্রশংসা করেছেন মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদের। তবে যাদের প্রশংসা তার কাছ থেকে আশা করা হচ্ছিল, সেই তামিম ইকবাল আর মাহমুদউল্লাহ রিয়াদ তো বৃহস্পতিবার ব্যাটই ধরতে পারলেন না! বিশ্বকাপের আগে তামিমের ফিটনেস কতখানি, আদৌ তাকে নিয়ে বিশ্বকাপে যাওয়া যাবে কি না এই প্রশ্নের উত্তর খুঁজছে বিসিবি। সেই সঙ্গে মাহমুদউল্লাহ সাত নম্বরে কী পারবেন ফিনিশারের ভূমিকা নিতে? এত প্রশ্নের উত্তর খোঁজার সিরিজ না এখন বৃষ্টির পেটে চলে যায়!

দ্বিতীয় ওয়ানডের আগে হুট করে দলে যোগ করা হয়েছে হাসান মাহমুদকে। প্রথম ম্যাচে একাদশ সাজানোর পর হয়তো মনে হয়েছে, ৫০ ওভার পূরণ করার বোলারই নেই, ওদিকে ওপেনার চারজন! তাই হাসান এসেছেন। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর দুই দল গত কালকের অনুশীলনও বাতিল করেছে। তাই আজ সরাসরি মাঠের লড়াইতেই নেমে যেতে হচ্ছে দুই দলকে। নিউজিল্যান্ডের উইল ইয়ং ও হেনরি নিকোলস কিছুটা দেখিয়েছেন, কীভাবে এই উইকেটে ব্যাট করতে হয়। তাই বলা যায়, আত্মতৃপ্তির খুব একটা সুযোগ নেই বাংলাদেশের।

এশিয়া কাপ থেকেই টস ভাগ্য ভালো বাংলাদেশের। আজও যদি মুদ্রাভাগ্য সহায় হয়, তাহলে লিটন দাস কি তামিম ইকবালকে ব্যাট করার সুযোগটা দেবেন? নানান ঘটনার জন্ম দেওয়ার পর ফের দলে আসা তামিম কতটা তৈরি, সেই প্রশ্নের উত্তরটা যে, দল ঘোষণার আগে জেনে যাওয়া দরকার।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর