সোমবার, মে ২০, ২০২৪

বিএনপি ভোটে এলে তফসিল পুনঃনির্ধারণ হতে পারে : নির্বাচন কমিশনার

সাইদুল ফরহাদ:

বিএনপি ভোটে এলে তফসিল পুনঃনির্ধারণ হতে পারে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

মঙ্গলবার (২৮নভেম্বর) কক্সবাজার জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে কি-না, সেটা তাদের নিজস্ব ব্যাপার। কিন্তু কাউকে নির্বাচনে অংশগ্রহণ করতে না দেওয়া কিংবা নির্বাচন বানচাল করার অধিকার তাদের নেই। প্রত্যেক নাগরিকের নির্বাচন করার অধিকার রয়েছে। অধিকার পরিপন্থি কিছু করা সমাসীন হবে না।

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেওয়া দলগুলোর উদ্দেশে তিনি বলেন, কোনো অভিযোগ থাকলে নির্বাচন কমিশনকে বলুক।

তিনি আরো বলেন দেশে মোট ৪৬টি রাজনৈতিক দলের নিবন্ধন আছে। এর মধ্যে ২৬টি দল নির্বাচনে এসেছে। বাকি ১৮টি দল আসেনি। যারা আসবে না তাদের আনার কোনো উপায় আমাদের হাতে নেই। নির্বাচন করা, না করা তাদের সিদ্ধান্ত।

নির্বাচন পর্যবেক্ষকদের বাংলাদেশে আসার আবেদনের সময়সীমা ২৬ নভেম্বর শেষ হলেও তা বাড়ানো হয়েছে। ইতোমধ্যেই আরও ৫০টি দেশের পর্যবেক্ষক বাংলাদেশে আসার জন্য আবেদন করেছেন।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে এই নির্বাচন কমিশনার বলেন, অতীতের সকল জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছিল। এবারও সারাদেশে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা আছে।

এর আগে বেলা ১১টায় কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে শুরু হওয়া মতবিনিময় সভা চলে দুপুর ২টা পর্যন্ত। এ সময় ইসি আনিছুর রহমান জেলার প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্বাচনের বিষয়ে যাবতীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন, কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম চৌধুরী, ৩০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ ও ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদসহ জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর