সোমবার, মে ২০, ২০২৪

ভালোবাসার জন্য ফুল প্রস্তুত দোকানে

মিশু গুপ্ত:

দুই দিবসকে সামনে রেখে বর্তমানে ব্যস্ত সময় পার করছে কক্সবাজারের ফুল ব্যবসায়ীরা। আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এ দিনটি উদযাপনে পিছিয়ে নেই আমাদের দেশের মানুষও। সারা পৃথিবীর সাথে তাল মিলিয়ে ভালোবাসা দিবসকে বরণ করে নেন বাঙ্গালিরাও। এ দিনে প্রিয়জনকে ফুল, মিষ্টি, চকলেট, কার্ডসহ বিভিন্ন ধরনের উপহার দিয়ে থাকেন সবাই। তবে ফুলের চাহিদাই বেশি। আর ফুলের চাহিদা বেশি থাকায় ফুলের দোকান গুলোতেও লেগে থাকে ভিড়। 

গতকাল সরেজমিনে কক্সবাজার শহরে ঘুরে দেখা যায়, ফুল ব্যবসায়ীরা জম জমাট ভাবে ফুল বিক্রি করছেন। আর ফুল কিনতে আসছেন সাধারণ মানুষ। এ সময় আরো দেখা যায় কেউ ফুল কাটছেন আবার কেউ ফুলের তোড়া বানাচ্ছেন। আবার কেউ ফুল তরতাজা রাখার জন্য পরিচর্যা করেছেন।

এ ব্যাপারে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার লাগোয়া ফুল ব্যবসায়ী আব্দুর রহিম বলেন, তারা এখন ব্যস্ত সময় পার করছে। তবে একদিন পর থেকে তাদের ব্যস্ততা আরো বেড়ে যাবে। তখন ফুলের চাহিদাও থাকবে প্রচুর। তখন ফুলের দামও বেশ চড়া থাকবে। যে কোনো দিবস উপলক্ষে ফুলের চাহিদা বেশি থাকায় লাভ হয় ভালো।

তিনি আরো বলেন,  এখানে গোলাপ, গাঁদা, রজনীগন্ধা, গ্লাডিওলাস ও জারবেরা ফুল বিক্রি হয়ে থাকে। বর্তমানে  একটি ফুল ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তিনি ঢাকা-চট্রগ্রাম থেকে ফুল কিনে এনে বিক্রি করেন।
তিনি আরো বলেন, প্রতিদিন ১০ হাজার থেকে ১৫ হাজার টাকার ফুল বিক্রি হলেও, বিশেষ দিবস গুলোতে তা লাখ টাকা ছাড়িয়ে যায়। নিয়মিত সকাল সাড়ে ৮টা থেকে গভীর রাত পর্যন্ত ফুল বিক্রি করে থাকে এই ব্যবসায়ী। তবে কোনো কোনো দিন এর থেকে বেশি সময়ও ফুল বিক্রি করা হয়।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর