বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

কক্সবাজার ৩ উপজেলা নির্বাচনে ৩২ প্রার্থীর মনোনয়ন জমা

মিশু গুপ্ত:

কক্সবাজার সদর,মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা নিবাচনে চেয়ারম্যান পদে ১৩ জন,ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১১ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

কক্সবাজার সদর:-
মনোনয়ন জমার সময় শেষে এই বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দিন।

কক্সবাজার সদর উপজেলাতে চেয়ারম্যান পদে ৫ জন,ভাইস চেয়ারম্যান পদে ১ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোহাম্মদ নজিবুল ইসলাম,মুজিবুর রহমান,বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, শহিদুল ইসলাম বাহাদুর ও বর্তমান চেয়ারম্যান কাইসারুল হক জুয়েল।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন রুমানা আক্তার, চম্পা উদ্দিন,তাহমিনা নুসরাত জাহান লুনা।

মহেশখালী উপজেলা:-
মহেশখালী উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন মনোয়নয়ন পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, হাবিব উল্লাহ্ হাবিব, গোলাম কুদ্দুস চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা, জয়নাল আবেদীন ও আব্দুল্লাহ্ আল নিশান।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন জমা দিয়েছেন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, মিফতাহুল করিম বাবু, শাহজাহান পারুল, জাহেদুল হুদা, মোহাম্মদ আবু ছালেহ্, সাইফুল কাদির, মঈন উদ্দিন তোফায়েল।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, মিনুয়ারা মিনু, জাহানারা বেগম ও মনোয়ারা বেগম।

কুতুবদিয়া উপজেলা :-

কুতুবদিয়া উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ২ জন মনোয়নয়ন পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, মোহাম্মদ হানিফ বিন কাশেম,মো: ফরিদুল ইসলাম চৌধুরী,আছহাব উদ্দীন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন জমা দিয়েছেন, জাকের হোসেন,জুনাইদুল হক,ফরিদ উদ্দীন তালুকদার।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, হাছিনা আকতার,সৈয়দয় মেহেরুনেছা।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে।
এবং আগামী ৮ মে অনুষ্ঠিত হবে নির্বাচন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবে উপজেলা নির্বাচন কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন জেলা প্রশাসক।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর