বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

চট্টগ্রামের বেসরকারি হাসপাতালে ২৪ ঘণ্টার কর্মবিরতি, সীমাহীন ভোগান্তি

সিসিএন অনলাইন ডেস্কঃ

দুই চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ২৪ ঘণ্টা সব ধরনের সেবা বন্ধ রেখেছেন চিকিৎসকরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর ৬টা থেকে বুধবার (২৪ এপ্রিল) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা তাদের এই কর্মবিরতি চলবে।

সরেজমিনে ভোরে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে গিয়ে দেখা যায়, দূরদূরান্তের রোগীরা এসে ভিড় করছেন বেসরকারি হাসপাতালের সামনে। রোগী দেখা, পরীক্ষা নীরিক্ষা বন্ধ ও নতুন রোগীর ভর্তি বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন রোগী ও স্বজনরা। চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হয় তাদের।

বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সাল ইকবাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশের ওপর হামলাকারীদের গ্রেফতার ও মেডিক্যাল সেন্টার, চট্টগ্রাম এনআইসিইউতে কর্তব্যরত শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর বর্বরোচিত হামলার মূল অভিযুক্তদেরসহ জামিনপ্রাপ্তদের জামিন বাতিলের দাবি ও অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সব ধরনের প্রাইভেট প্র্যাকটিস, ব্যক্তিগত চেম্বার, হাসপাতালে নতুন রোগী ভর্তি, ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগীর সেবা বন্ধ থাকবে।

এর আগে গত ১০ ও ১৪ এপ্রিল পটিয়া জেনারেল হাসপাতাল ও নগরীর মেডিকেল সেন্টারে দুই চিকিৎসকের ওপর হামলা করেন রোগীর স্বজনরা। এরপর চিকিৎসকদের সংগঠন বিএমএ ও সচিবসহ নানা সংগঠন মানববন্ধন করে। পরে সেই মানববন্ধন থেকে মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবা বন্ধের সিদ্ধান্ত নেন চিকিৎসকদের সংগঠনগুলো।

আরও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর